MYTV Live

চলে গেলেন সোলসের প্রতিষ্ঠাতা সদস্য সুব্রত বড়ুয়া রনি

দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড সোলসের প্রতিষ্ঠাকালীন সদস্য ও ড্রামার সুব্রত বড়ুয়া রনি মারা গেছেন। বুধবার ভোর ৫টা ১০ মিনিটে মিরপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে সোলসের লিড গিটারিস্ট ও ভোকালিস্ট পার্থ বড়ুয়া গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর।

২০২০ সালে রনির ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। এরপর ঢাকায় তাঁর চিকিৎসা শুরু হয়। শুরুর দিকে সংক্রমণ ছড়িয়ে পড়লেও চিকিৎসকেরা তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। হাল ছাড়েননি রনিও। দুরারোগ্য এ ব্যাধি থেকে বাঁচার জন্য শেষ পর্যন্ত লড়াই করে যান তিনি। অবশেষে আজ ক্যানসারের কাছে হার মানলেন তিনি।

রনির মরদেহ ঢাকা থেকে চট্টগ্রামে নেওয়া হচ্ছে। চট্টগ্রামের ডিসি হিলের বৌদ্ধ মন্দিরে রনির শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানান পার্থ বড়ুয়া। তার আগে শ্রদ্ধা জানাতে তার মরদেহ চট্টগ্রাম শিল্পকলা একাডেমি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলায় নেওয়া হবে।

সুব্রত বড়ুয়া রনি পাঁচ দশক ধরে সংগীতের সঙ্গে জড়িত ছিলেন। ১৯৭২ সালে চট্টগ্রামের কয়েক জন তরুণের সঙ্গে ‘সুরেলা’ ব্যান্ড গঠন করেন তিনি। পরে ১৯৭৪ সালে এই ব্যান্ডের নাম পরিবর্তন করে ‘সোলস’ রাখা হয়। তখন সাজেদ ও রনির সঙ্গে যোগ দেন তপন চৌধুরী ও নেওয়াজ। পরবর্তীতে ব্যান্ডে নকিব খান, পিলু খান, আইয়ুব বাচ্চুসহ আরও অনেকে যোগ দিয়েছিলেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,135FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles