MYTV Live

চাঁপাইনবাবগঞ্জে চলমান বিশেষ লকডাউন বাড়ল আরও সাত দিন

করোনাসংক্রমণ বেড়ে যাওয়ায় ও করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ারর আশঙ্কায় চাঁপাইনবাবগঞ্জে চলমান বিশেষ লকডাউন আরও সাত দিন বাড়ানো হয়েছে।

সোমবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এ ঘোষণা দেন।

জেলা প্রশাসক বলেন, আগের ১১ দফা নির্দেশনার মধ্যে ছিল বাইরে থেকে কেউ জেলায় প্রবেশ করতে পারবে না। কিন্তু আম কিনতে আসা ব্যাপারীদের ক্ষেত্রে এ শর্ত শিথিল করা হয়েছে। তাঁরা যথাযোগ্য প্রমাণ দিয়ে জেলায় আম কিনতে আসতে পারবেন।

সংবাদ সম্মেলনে ডিসি মঞ্জুরুল হাফিজ জানান, গত সাত দিনের কঠোর লকডাউনের কারণে চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার নিম্নমুখী হয়েছে। কিন্তু সংক্রমণের হার নিম্নগামী হলেও তা কাঙ্ক্ষিত পর্যায়ে নেমে আসেনি। এমন অবস্থায় স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে আগের লকডাউনের ১১ দফা নির্দেশনা বহাল রেখে আবারও সাত দিনের বিশেষ লকডাউন ঘোষণা করা হলো। তবে, আগের নির্দেশনার মধ্যে শুধু আম কেনাবেচার জন্য অন্য জেলা থেকে চাঁপাইনবাবগঞ্জে আম ব্যবসায়ীদের আসতে পারার সুযোগ সংযুক্ত করা হয়েছে।

জেলায় গত ঈদের পর থেকেই সংক্রমণের ঊর্ধ্বগতি চলছিল। লকডাউন ঘোষণার আগে এক সপ্তাহে সংক্রমণের হার ছিল প্রায় ৫৯ শতাংশ। অন্যদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করোনা রোগীর বেশির ভাগই সীমান্তবর্তী শিবগঞ্জ উপজেলার। বিভিন্ন সীমান্তপথে অবৈধ চলাচলে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। এই পরিপ্রেক্ষিতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে ২৪ মে দুপুরে করোনা প্রতিরোধ জেলা কমিটির জরুরি সভা শেষে ১১ দফা নির্দেশনা দিয়ে জেলাব্যাপী সাত দিনের লকডাউনের ঘোষণা দেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। ২৪ মে রাত ১২টা ১ মিনিট থেকে লকডাউন কার্যকর হয়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,369FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles