Friday, June 18, 2021

MYTV Live

বিশ্বের সবচেয়ে বড় মাংস সরবরাহকারী কোম্পানিতে সাইবার হামলা

বিশ্বের সবচেয়ে বড় মাংস প্রক্রিয়াজাতকরণ কোম্পানি ব্রাজিলের জেবিএস সাইবার হামলার শিকার হয়েছে। ওই প্রতিষ্ঠানের কম্পিউটার নেটওয়ার্কে সাইবার হামলা চালানো হয়েছে।

মঙ্গলবার আকস্মিক এই হামলার কারণে অস্ট্রেলিয়া, কানাডা এবং যুক্তরাষ্ট্রে কোম্পানির কার্যক্রম সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

জার্মানভিত্তিক সংবাদ মাধ‌্যম ডয়চে ভেলে জানিয়েছে, উত্তর আমেরিকা ও অস্ট্রেলিয়ার আইটি ব্যবস্থাকে সাহায্যকারী সার্ভারের ওপর আক্রমণ হয়েছে।  তবে কোম্পানির ব্যাকআপ সার্ভার ঠিক আছে। পুরো ব্যবস্থা আবার ঠিক করার কাজ চলছে।  বুধবারের (২ জুন) মধ্যে কাজ শুরু হয়ে যাবে বলে তাদের ধারণা।  সিইও আন্দ্রে নগুয়েরা জানিয়েছেন, এই বিপদের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়াই চলবে।

হোয়াইট হাউস এক বিবৃতিতে জানিয়েছে, রাশিয়াভিত্তিক একটি অপরাধচক্র মুক্তিপণ আদায়েরর জন্য এই সাইবার হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। এই হামলার ফলে মাংসের সরবরাহে ঘাটতি দেখা দিয়ে ভোক্তাদের কাছে বিক্রির সময় মাংসের দাম বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিশ্বের সবচেয়ে বড় মাংস সরবরাহকারী কোম্পানি জেবিএস ১৫টি দেশে মাংস সরবরাহ করে থাকে। এই কোম্পানি আমেরিকার এক চর্তুথাংশ মাংস প্রক্রিয়াকরণ ও সরবরাহ করে। তারাই আমেরিকায় সবচেয়ে বড় গো-মাংস উৎপাদক।  প্রতিদিন ২২ হাজার ৫০০ গরু কেটে মাংস প্রক্রিয়াকরণ করে এই কোম্পানি। এছাড়া জেবিএস আমেরিকায় দ্বিতীয় বৃহত্তম মুরগির মাংস বিক্রেতা। কানাডা ও অস্ট্রেলিয়াতেও তারাই সব চেয়ে বড় মাংস উৎপাদক ও প্রক্রিয়াকরণ সংস্থা।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,814FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles