MYTV Live

সু চির বিচার শুরু হবে আগামী সোমবার

মিয়ানমারের ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) প্রধান নেতা অং সান সু চির বিচার আগামী সপ্তাহের সোমবার থেকে শুরু হতে যাচ্ছে। সু চির আইনজীবী এএফপিকে এ তথ্য জানিয়েছেন।

সু চির আইনজীবী মিন মিন সো সোমবার বলেন, সু চির বিরুদ্ধে মামলার শুনানির জন্য ১৪ জুন তারিখ ধার্য রয়েছে। এদিন বিচার শুরু হবে। আমরা মামলার বাদী ও সাক্ষীদের জবানবন্দি শুনব। সবাইকে সুস্থ-নিরাপদে থাকতে বলেছেন সু চি।’

৭৫ বছর বয়সী সু চির বিরুদ্ধে একাধিক অভিযোগে মামলা করেছে জান্তা। তবে কোন মামলায় তাঁর বিরুদ্ধে বিচার শুরু হচ্ছে, তা জানা যায়নি।

জান্তা সরকারের হাতে গৃহবন্দি হওয়ার পর থেকে সু চির আইনজীবী মাত্র দু’বার তার সঙ্গে দেখা করতে পেরেছেন। এসময় বারবার তার মামলার তারিখ পেছানো হয়েছে এবং তার সঙ্গে দেখা করতে আইনজীবীকে বেশ বেগ পেতে হয়েছে।

জান্তা সরকার ইতোমধ্যে সু চির দল এনএলডি বিলুপ্ত করার হুমকিও দিয়েছে। জান্তা সমর্থিত নির্বাচন কমিশনের অভিযোগ, ২০২০ সালের নির্বাচনে এনএলডি জালিয়াতির মাধ্যমে ক্ষমতায় এসেছে।

উল্লেখ্য, এ বছরের ১ ফেব্রুয়ারি মিয়ানমারের সেনাবাহিনী অভ্যুত্থানের মাধ্যমে নির্বাচিত সরকারকে উৎখাত করে। সুচি ও সরকারের প্রেসিডেন্টসহ অনেক আইনপ্রণেতাকে আটক করে সেনাবাহিনী।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,581FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles