MYTV Live

শ্রীলঙ্কা সফরে ভারতের কোচ রাহুল দ্রাবিড়

একদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, অন্যদিকে শ্রীলঙ্কা সফর। আইসিসি’র ব্যস্ত সূচীতে প্রায় একই সময়ে দুটি সিরিজ হওয়ায় ভারতের দুটি ভিন্ন জাতীয় দল দুটি আলাদা দেশে খেলবে। ফলে কোচ ও অধিনায়ক হিসেবেও থাকবেন ভিন্ন ভিন্ন ব্যক্তি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আর টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে অবস্থান করছেন বিরাট কোহলিরা। অন্যদিকে কয়েকদিন পর ভারতের আরেকটি দল যাবে শ্রীলঙ্কা সফরে। আর ওই সফরে ভারতীয় দলের কোচ হিসেবে থাকবেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী কোচ ও জাতীয় দলের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। শুরু হবে ১৩ জুলাই থেকে, শেষ হবে ২৫ জুলাই। কিন্তু করোনা ভাইরাস ও কোয়ারেন্টিনের বাধ্যবাধকতার এই সময়ে ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কা সফর করে আবার ইংল্যান্ড ফিরে যাওয়া এত কম সময়ে সম্ভব না। তাই শ্রীলঙ্কা সফরে সাদা বলের সিরিজ খেলতে একটি ভিন্ন দল পাঠাতে হচ্ছে ভারতকে।

অন্যদিকে স্বাভাবিকভাবেই নিয়মিত প্রধান কোচ রবি শাস্ত্রী ইংল্যান্ডে রয়েছেন কোহলিদের সঙ্গে। ফলে শ্রীলঙ্কায় দ্বিতীয় সারির দলটির কোচ হিসেবে যাবেন দ্রাবিড়। কোচিং স্টাফদের বাকি সদস্যদের নিয়োগ দেওয়া হবে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ) থেকে। এই অ্যাকাডেমির পরিচালক হিসেবে কাজ করছেন রাহুল দ্রাবিড়। শোনা যাচ্ছে, শ্রীলঙ্কা সফরে অধিনায়কত্ব দেওয়া হতে পারে শিখর ধাওয়ানকে।

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ওয়ানডে ১৩ জুলাই। সিরিজের বাকি দুইটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ জুলাই ও ১৮ জুলাই। টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩ ও ২৫ জুলাই।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,583FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles