Friday, September 24, 2021

MYTV Live

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্মরণীয় করে রাখতে অভিনব পন্থা আইসিসি’র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালকে স্মরণীয় করে রাখতে ৫ যুগের ১০ সেরা ক্রিকেটারকে আইসিসি’র হল অব ফেমে স্থান দেওয়ার এক অভিনব পন্থা বেছে নিয়েছে আইসিসি।

বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে ক্রিকেটের নিয়ামক সংস্থা।

ক্রিকেটকে ৫টি যুগে ভাগ করা হয়েছে। ১৯১৮ সালের আগে আদিম ক্রিকেট যুগ। ১৯১৮ থেকে ১৯৪৫ পর্যন্ত যুদ্ধের সময় ক্রিকেট যুগ। ১৯৪৬ থেকে ১৯৭০ পর্যন্ত যুদ্ধ পরবর্তী যুগ। ১৯৭১ থেকে ১৯৯৫ পর্যন্ত ওয়ানডে যুগ। ১৯৯৬ থেকে ২০১৬ পর্যন্ত আধুনিক যুগ। ভোটের মাধ্যমে এই কিংবদন্তিদের বেছে নেওয়া হবে।

এই ৫টি যুগে টেস্ট ক্রিকেটে ছাপ রেখে যাওয়া ১০ কিংবদন্তি এই তালিকায় স্থান পাবেন। হল অব ফেমে ইতিমধ্যে ৯৩ জন ক্রিকেটারের নাম আছে। ১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিন সেই তালিকায় যুক্ত হবেন আরও ১০ জন।

আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ অ্যালারডিস বলেন, ‘আমাদের সৌভাগ্য যে ১০ জন কিংবদন্তিকে এক সঙ্গে হল অব ফেমে যুক্ত করতে পারছি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিনই তা করা হবে।’

অ্যালারডিক আরও বলেন, ‘ক্রিকেটের দীর্ঘ ইতিহাসকে উদযাপন করছি আমরা। সেই খেলার সেরাদের সম্মান জানানোর চেয়ে ভালো আর কী হতে পারে। তাদের কীর্তিগাঁথা সম্পর্কে জেনে আগামী প্রজন্ম আরও উদ্বুদ্ধ হবে।’

Related Articles

Stay Connected

21,980FansLike
2,955FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles