Monday, July 26, 2021

MYTV Live

কান্নাজড়িত কন্ঠে রিয়ালকে বিদায় জানালেন রামোস

দীর্ঘ ১৬ বছরের সম্পর্ক ছিন্ন হয়ে গেল। রিয়াল মাদ্রিদ ছেড়ে দিলেন স্প্যানিশ তারকা সার্জিও রামোস। ক্লাবের সঙ্গে চুক্তির বিষয়ে বনিবনা না হওয়ায় তার এই সিদ্ধান্ত।

আগামী ৩০ জুন শেষ হবে রিয়ালের সঙ্গে রামোসের চুক্তির মেয়াদ। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসে বিদায়ী বক্তব্যে আবেগী হয়ে পড়লেন এই সেন্টার ব্যাক। এতদিনের সম্পর্ক ছিন্ন করার মুহূর্তে কাঁদলেন রিয়ালকে দীর্ঘদিন সার্ভিস দিয়ে যাওয়া এই তারকা ডিফেন্ডার। দীর্ঘদিনের চেনা আঙিনা সান্তিয়াগো বার্নাব্যু থেকে বিদায় নিতে না পারায় তার কণ্ঠে আক্ষেপ ঝরল।

৩৫ বছর বয়সী তারকা অশ্রুসিক্ত হয়ে বললেন, ‘মুহূর্ত এসে গেছে, আমার জীবনের অন্যতম কঠিন মুহূর্ত। রিয়াল মাদ্রিদকে বিদায় বলার সময় এসেছে। আমি বাবার হাত ধরে এসেছিলাম। আবেগী না হওয়া অসম্ভব। আমাদের স্টেডিয়ামে সান্তিয়াগো বার্নাব্যুতে বিদায় বলতে পারলে ভালো লাগতো।’

২০০৫ সালে শৈশবের ক্লাব সেভিয়া থেকে দুই কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়ালে যোগ দেন রামোস। ওই সময়ে যেকোনো স্প্যানিশ ডিফেন্ডারের জন্য রেকর্ড ট্রান্সফার ফি। এবছর ১০ শতাংশ বেতন কমানোসহ ৩৫ বছর বয়সী এই ফুটবলারকে এক বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু রামোস চেয়েছিলেন দুই বছরের চুক্তি। তাই বনিবনা হয়নি।

রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ বলেন, এই ক্লাবের দরজা সবসময় রামোসের জন্য খোলা থাকবে। ক্লাবের অভিজ্ঞ ডিফেন্ডারকে বিদায় দেওয়ার কাজটা সহজ নয় জানিয়ে তিনি বলেন, ‘এটা সহজ দিন নয়, কারণ তুমি সবসময় আমার কাছে বিশেষ কিছু। আমি তোমার সুখ কামনা করি এবং আমি তোমাকে জানিয়ে রাখতে চাই যে এই ক্লাবকে সবসময় নিজের বাড়ি মনে করবে। তোমার মতো একজন লিজেন্ড রিয়াল মাদ্রিদের অন্যতম সেরা অ্যাম্বাসেডর।’

রিয়ালের হয়ে তিনি ৬৭১ ম্যাচে ১০১ গোল করেছেন। জিতেছেন ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৫টি লা লিগাসহ মোট ২২টি শিরোপা।

তবে শেষ মৌসুম মোটেও ভালো যায়নি। রিয়ালের হয়ে ২০২০-২১ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় রামোস মাত্র ২১টি ম্যাচ খেলেছেন। লা লিগায় ২টি ও চ্যাম্পিয়নস লিগে ২টি গোল করেছেন। অবশ্য ইনজুরির কারণে রিয়ালের অধিনায়ক অধিকাংশ সময়ই সাইড বেঞ্চে ছিলেন। তার নেতৃত্বে লা লিগায় রিয়াল এবার দ্বিতীয় হয়েছে। আর উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,870FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles