Monday, July 26, 2021

MYTV Live

ইন্দিরা গান্ধীর চরিত্রের পাশাপাশি, পরিচালনাও করবেন কঙ্গনা

ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রাণৌত। এটা বেশ পুরনো খবর। নতুন চমক হলো, সেই ছবিটি নিজেই পরিচালনা করার কথা ভাবছেন তিনি। যদি তাই হয় তবে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ সিনেমার পর এটি হতে যাচ্ছে তার পরিচালিত দ্বিতীয় সিনেমা।

ভারতের ইতিহাসে একমাত্র নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে নিয়ে নির্মিতব্য ছবির নাম ‘ইমার্জেন্সি’।

বছরের শুরুতে কঙ্গনা সোশ্যাল মিডিয়ায় জানিয়ে ছিলেন পরিচালক সাই কবীরের সঙ্গে জুটি বেঁধেই ইন্দিরার বায়োপিক করবেন। তবে মাইক্রোব্লগিং সাইট কু অ‌্যাপে অভিনেত্রীর পোস্ট থেকে বলা যায়, সাই কবীর নয় বরং কঙ্গনা নিজেই এই ছবি পরিচালনার দায়িত্বভার কাঁধে নিয়েছেন।

পোস্টে কঙ্গনা রাণৌত লিখেন, ‘‘ইন্দিরা গান্ধীর বায়োপিক ‘ইমার্জেন্সি’ নিয়ে এক বছরের বেশি সময় কাজ করার পর মনে হয়েছে, এটি আমার চেয়ে অন‌্য কেউ ভালো পরিচালনা করতে পারবেন না। কাজটি নিয়ে আমি যেমন উচ্ছ্বসিত তেমনি, বদ্ধপরিকর।’’

তবে পরিচালক সাই কবীরকে বাদ দেওয়ার কারণও ব‌্যাখ‌্যা করেছেন কঙ্গনা। তিনি জানান, তার প্রযোজনা সংস্থার ব্যানারে কবীর একটি ওয়েব ফিল্ম নির্মাণ করছেন। যার নাম ‘টিকু ওয়েডস শেরু’। এই ওয়েব ফিল্ম নিয়ে ব্যস্ত থাকার কারণে ইন্দিরা গান্ধীর বায়োপিক পরিচালনার দায়িত্ব নিজ কাঁধে নিয়েছেন কঙ্গনা।

তবে কঙ্গনার পরিচালক পরিবর্তনের ঘটনা এটিই প্রথম নয়। এর আগে তার প্রযোজনা সংস্থায় তৈরি ‘মণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি’ ছবির শুটিং কিছু এগোতেই পরিচালক কৃশকে সরিয়ে নিজেই দায়িত্ব নিয়েছিলেন ছবি তৈরির। ফের পরিচালকের আসনে বসে কঙ্গনা জানান, ‘পরিচালক হিসেবে এটাই আমার দ্বিতীয় ছবি। ইন্দিরা গান্ধীর মতো ব্যক্তিত্বকে সিনেমায় পর্দায় নিয়ে আসার জন্য আমি সব দিক থেকে তৈরি। তবে এটিকে আমি ইন্দিরার বায়োপিক বলব না। বরং এই ছবি বিরাটমাপের এক পিরিয়ড ছবি।’

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং ভারতীয় রাজনীতির গুরুত্বপূর্ণ অধ্যায় ইন্দিরা গান্ধীর জীবনের অনেক কিছুই মানুষের অজানা। এই সিনেমায় এসব বিষয় তুলে আনা হবে বলেও জানিয়েছেন এই অভিনেত্রী।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,870FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles