MYTV Live

উত্তর মেক্সিকোতে মাদক পাচারকারী দুই গ্রুপের মধ্যে গোলাগুলি; নিহত ১৮

উত্তর মেক্সিকোর জাকাতেকাস রাজ্যে গোলাগুলির ঘটনায় ১৮ জন নিহত হয়েছে। এক সরকারি কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। বেশ কয়েকটি সন্দেহভাজন প্রতিদ্বন্দ্বী মাদক পাচারকারী গ্রুপের মধ্যে স্থানীয় সময় শুক্রবার ওই গোলাগুলির ঘটনা ঘটেছে।

রাজ্য সরকারের মুখপাত্র রোকিও আগুইলার জানিয়েছেন, উত্তর-পশ্চিমাঞ্চলীয় জাকাতেকাস রাজ্যে বেশ কয়েকটি মাদক পাচারকারী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। সেখানে ১৮ জন প্রাণ হারিয়েছেন।

নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বী মনোভাব থেকেই একদল অন্যদলের সঙ্গে লড়াইয়ে জড়িয়ে পড়ে। এর আগে গত বুধবার জাকাতেকাস রাজ্যের একটি ব্রিজে দুই পুলিশ কর্মকর্তার মরদেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর থেকে এখন পর্যন্ত বেশ কয়েকটি স্থানে গোলাগুলির খবর এসেছে।

মেক্সিকোতে প্রায়ই মাদক পাচারকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। অনেক সময় ক্ষমতা টিকিয়ে রাখতে প্রতিদ্বন্দ্বী দলগুলো একে অন্যের সঙ্গে লড়াইয়ে জড়িয়ে পড়ে।

২০০৬ সাল থেকে এখন পর্যন্ত মাদক সম্পর্কিত বিভিন্ন সহিংসতায় তিন লাখের বেশি মানুষ নিহত হয়েছে। সে সময় দেশের মাদকপাচার কার্যক্রমের বিরুদ্ধে লড়াইয়ে ফেডারেল বাহিনীর সদস্যদের মোতায়েন শুরু করে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles