MYTV Live

বাংলাদেশ জাতীয় দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ এবং ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স

শ্রীলঙ্কার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ ও দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্সকে বাংলাদেশ জাতীয় দলের স্পিন ও ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসন্ন জিম্বাবুয়ে সফরেই দুজন দলের সঙ্গে যোগ দিবেন। শনিবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে বিসিবি।

শ্রীলঙ্কার কিংবদন্তি বাঁহাতি স্পিনার হেরাথ ড্যানিয়েল ভেট্টরির জায়গায় দায়িত্ব গ্রহণ করছেন। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার সাবেক বাঁহাতি ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্স স্থলাভিষিক্ত হলেন আগের ব্যাটিং কোচ জন লুইসের। ভেট্টরি নিউ জিল্যান্ড সফরের পর বাংলাদেশের দায়িত্ব ছাড়েন। এরপর শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের স্পিন কোচের দায়িত্ব সামলান স্থানীয় কোচ সোহেল ইসলাম। আর ব্যাটিং কোচ সবশেষ ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দায়িত্ব পালন করেছেন।

৪৩ বছর বয়সী হেরাথ ২০১৮ সালে ক্রিকেটকে বিদায় বলেন। ৯৩ টেস্ট খেলা এই ক্রিকেটার ৪৩৩ উইকেট নিয়ে অবসরে গেছেন। ৭১ ওয়ানডে খেলে উইকেট পেয়েছেন ৭১টি। আর ১৭ টি-টোয়েন্টিতে তার উইকেট ১৮টি। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্য ছিলেন হেরাথ। প্রথম শ্রেণির ক্রিকেটেও তার রেকর্ড ঈর্ষণীয়। ২৭০ ম্যাচে পেয়েছেন ১০৮০ উইকেট।

অন্যদিকে অ্যাশওয়েল প্রিন্সকে আপাতত জিম্বাবুয়ে সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি স্থলাভিষিক্ত হলেন আগের ব্যাটিং কোচ জন লুইসের। প্রিন্স আন্তর্জাতিক ক্যারিয়ারে তিন ফরম্যাট মিলে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৯ ম্যাচ খেলেন। যেখানে ১১ সেঞ্চুরিতে করেছেন সাড়ে ৪ হাজারের বেশি রান। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে রয়েছে প্রায় ১৯ হাজার রান।

বিসিবি জানিয়েছে, জিম্বাবুয়ে সফর দিয়েই হেরাথের কোচিং অধ্যায় শুরু হবে। তার সঙ্গে চুক্তি করা হয়েছে আগামী টি-টোয়ন্টি বিশ্বকাপ পর্যন্ত। এরপর চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগও আছে। অন্যদিকে অ্যাশওয়েল প্রিন্সকে আপাতত জিম্বাবুয়ে সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। দুজনেরই লেভেল-৩ কোচিং সার্টিফিকেট আছে। 

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles