MYTV Live

যে বিষয়গুলো গুগলে সার্চ করা যাবে না কখনোই

তথ্যপ্রযুক্তির এই যুগে ইন্টারনেটের বিকল্প কল্পনা করা অসম্ভব। আর ইন্টারনেটের এ বিশাল রাজ্যে মানুষ প্রতিনিয়ত যে কোনো বিষয় খুঁজতে সার্চ ইঞ্জিন গুগলের দ্বারস্থ হয়।

কিন্তু কিছু বিষয় আছে যেগুলো কখনোই গুগলে সার্চ করা উচিত নয়। এগুলো সার্চ করার ফলে উপকারের পরিবর্তে ক্ষতির আশঙ্কা রয়েছে। যেসব বিষয় গুগলো সার্চ করা উচিত নয় সেগুলো হলো:

* বোমা তৈরির কৌশল: সার্চ ইঞ্জিন গুগলে বোমা বানানোর কোনো উপায় কখনোই খুঁজা উচিত না। কারণ এর ফলে জেলে যেতে হতে পারে। বোমা বানানোর পদ্ধতি সার্চ করার সঙ্গে সঙ্গে সংস্থাটি আপনার আইপি অ্যাড্রেসটি সুরক্ষা সংস্থাগুলোর কাছে পাঠিয়ে দেবে। সঙ্গে সঙ্গেই অ্যাকশন নেওয়া হবে আপনার বিরুদ্ধে। ফলে আপনাকে ভোগ করতে হতে পারে দীর্ঘমেয়াদি কারাদণ্ড।

* ওষুধ খোঁজা: শরীর খারাপ হলে কখনোই গুগলে ওষুধ খুঁজা যাবে না। কারণ গুগলের সার্চ রেজাল্টে আসা ওষুধ খেয়ে আপনি আরও গুরুতর অসুস্থ হতে পারেন। তাই এক্ষেত্রে গুগলের ওপর ভরসা না করে ডাক্তারের পরামর্শ নেয়াই শ্রেয়।

* কাস্টমার কেয়ার বা হেল্পলাইন নম্বর সার্চ করা: গুগলে কখনোই কাস্টমার কেয়ার বা হেল্পলাইন নম্বর খুঁজবেন না। এই ক্ষেত্রে অনেক সময় বড় সমস্যায় পড়তে পারেন। গুগলে সাইবার ক্রাইম হ্যাকাররা যে কোনো সংস্থার ভুয়া হেল্পলাইন নম্বর রাখতে পারে। যে নম্বরে কল করলে আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়া আইডি থেকে শুরু করে ব্যাংক অ্যাকাউন্ট পর্যন্তও হ্যাক হয়ে যেতে পারে।

* ব্যক্তিগত ই-মেইল সার্চ: গুগলে কখনো ব্যক্তিগত ই-মেইল সার্চ করবেন না। এর ফলে অ্যাকাউন্টটি হ্যাক হতে পারে এবং আপনার পাসওয়ার্ড জেনে যেতে পারে হ্যাকাররা।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,311FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles