MYTV Live

সিনহা হত্যা মামলার অভিযোগ গঠন; ওসি প্রদীপসহ ১৫ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্য দিয়ে এ মামলার আনুষ্ঠানিক বিচারকার্য শুরু হলো।

কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত চার্জগঠনের আদেশ দেন। সেই সঙ্গে প্রদীপসহ ১০ আসামির জামিন বাতিল করে আগামী ২৬, ২৭ ও ২৮ জুলাই স্বাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করেন।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, ফৌজদারী দন্ডবিধির ৩০২/২০১/১০৯/ ১১৪/১২০-খ এবং ৩৪ ধারায় মামলাটির চার্জ গঠন করা হয়েছে। মামলায় আগামী ২৬, ২৭ ও ২৮ জুলাই পরপর ৩ দিন সাক্ষ্য গ্রহণের আদেশ দিয়েছেন আদালত।

তিনি আরও জানান, এই মামলার আসামি প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী, নন্দদুলাল রক্ষিত, সাগর দেব, আবদুল্লাহ আল মামুনসহ ছয় আসামির জামিন আবেদন করা হয়। বিচারক শুনানি শেষে তাদের জামিন আবেদন নাকচ করে দেন। এছাড়া সাত আসামিকে এই মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদনও শুনানি শেষে নাকচ করে দেন আদালত।

আসামি প্রদীপের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী রানা দাশগুপ্তের নেতৃত্বে অন্তত ২০ জন আইনজীবী।

অভিযোগ গঠনের সময় আদালতে উপস্থিত ছিলেন ওসি প্রদীপসহ মামলার ১৫ জন আসামি। আসামিদের আদালতে আনা–নেওয়ার ক্ষেত্রে কড়া নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শুনানি শেষে ওসি প্রদীপসহ ১৫ আসামিকে কড়া নিরাপত্তায় পুনরায় কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত বছরের ৩১ জুলাই ঈদুল আজহার আগের রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,581FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles