MYTV Live

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে কবীর সুমন

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কবীর সুমন। তাঁর শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে। পাশাপাশি এই সংগীতশিল্পীর জ্বর ও অন্যান্য শারীরিক সমস্যাও রয়েছে। এ কারণে সোমবার ভোরে কলকাতার এসএসকেএম (শেঠ সুখলাল কারনানি মেমোরিয়াল) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাঁর কোভিড পরীক্ষাও করা হয়েছে, তবে ফলাফল এখনো পাওয়া যায়নি।

হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান সৌমিত্র ঘোষের অধীনে কবীর সুমনের চিকিৎসা চলছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ভর্তির সময় সুমনের শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০, যা স্বাভাবিকের তুলনায় বেশ কম। যে কারণে তাঁকে কৃত্রিম অক্সিজেন দিতে হচ্ছে। অন্যান্য ওষুধও চলছে, চলছে স্যালাইনও।

এ ছাড়া সুমনের বুকের এক্স-রে, স্ক্যান ও রক্ত পরীক্ষা করা হবে বলেও জানা গেছে। তাঁর উন্নত চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসকদের একটা বোর্ড গঠন করা হয়েছে। খুব শিগগির চিকিৎসকেরা জানাবেন, পরবর্তী পদক্ষেপ কী।

সোমবার বেলা তিনটা পর্যন্ত কলকাতার স্থানীয় সব সংবাদমাধ্যম সূত্র জানিয়েছে, শিল্পীর শারীরিক অবস্থা স্থিতিশীল।

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ নামের একটি গানের অ্যালবাম করে জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে পরিচিত এই শিল্পী দুই বাংলায় সমান জনপ্রিয়। একসময় স্থানীয় রাজনীতিতে সক্রিয় হন নিজের মতো করে। নন্দীগ্রাম আর সিঙ্গুর আন্দোলনে দাঁড়িয়েছিলেন মমতার পাশে। কিন্তু বনিবনা না হওয়ায় পরে তৃণমূল ছাড়েন। পরে তা মিটে গেলেও আর কোনো নির্বাচনে প্রার্থী হননি তিনি। 

Related Articles

Stay Connected

22,878FansLike
3,313FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles