Tuesday, October 19, 2021

MYTV Live

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ৮ নতুন ক্রিকেটার

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চলতি ২০২১-২২ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিভুক্ত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। গত ১ জুলাই ২০২১ থেকে কার্যকর হওয়া এ চুক্তি বলবৎ থাকবে ৩০ জুন ২০২২ তারিখ পর্যন্ত।

এবারের চুক্তিতে জায়গা পেয়েছেন মোট ২০ জন ক্রিকেটার। যার মাঝে ৮ জন নতুনভাবে সুযোগ পেয়েছেন। কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া এ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা আগের চেয়ে ২৫ শতাংশ বেশি পারিশ্রমিক পাবেন।

গতবার চুক্তি থেকে বাদ পড়া ডানহাতি পেসার হাসান আলী এবার জায়গা পেয়েছেন সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরিতে। পাশাপাশি উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানকেও রাখা হয়েছে ‘এ’ ক্যাটাগরিতে।

হাসান আলি ছাড়া এবারের চুক্তিতে নতুন করে জায়গা করে নেয়া বাকি ৭ জন হলেন ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, মোহাম্মদ নাওয়াজ, নৌমান আলি, ইমরান বাট, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির। এদের মাঝে ইমরান বাট, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির আছেন ‘ইমার্জিং’ ক্যাটাগরিতে।

সর্বশেষ চুক্তি থেকে বাদ পড়েছেন আসাদ শফিক, হায়দার আলি, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শান মাসুদ ও উসমান শিনওয়ারি।

নতুন চুক্তিতে বেতন বাড়লেও ক্রিকেটারদের কোনো ফরম্যাটেই ম্যাচ ফি বাড়ানো হচ্ছে না। কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘অসংখ্য ক্রিকেটারের মধ্য থেকে ২০ জনকে বেছে নেওয়া খুব চ্যালেঞ্জিং কাজ। এ প্রক্রিয়ার সঙ্গে জড়িত থাকা সবাইকে ধন্যবাদ জানাই। এবারের তালিকায় আমরা ৮ জন নতুন খেলোয়াড়কে দেখতে পাচ্ছি, যারা কেন্দ্রীয় চুক্তি অর্জন করে নিয়েছে।’

বি ক্যাটাগরির ক্রিকেটারদের বার্ষিক বেতন বাড়ছে ২৫ শতাংশ। পাশাপাশি টেস্ট ম্যাচের ফি ১৫ শতাংশ, ওয়ানডে ম্যাচের ফি ২০ শতাংশ ও টি-টোয়েন্টি ম্যাচের ফি বাড়ছে ২৫ শতাংশ করে।

সি ক্যাটাগরির ক্রিকেটাররাও আগের চেয়ে ২৫ শতাংশ বেশি বেতন পাবেন। এর সঙ্গে টেস্ট ম্যাচের ফি ৩৪ শতাংশ, ওয়ানডে ম্যাচের ফি ৫০ শতাংশ এবং টি-টোয়েন্টি ম্যাচের ফি বাড়ছে ৬৭ শতাংশ করে।

আর সবশেষ ইমার্জিং ক্যাটাগরিতে থাকা তিন ক্রিকেটারের বেতন বাড়ছে ১৫ শতাংশ করে। এর সঙ্গে টেস্ট ম্যাচের ফি ৩৪ শতাংশ, ওয়ানডে ম্যাচের ফি ৫০ শতাংশ এবং টি-টোয়েন্টি ম্যাচের ফি বাড়ছে ৬৭ শতাংশ করে।

পিসিবির কেন্দ্রীয় চুক্তি তালিকা

ক্যাটাগরি এ : বাবর আজম, হাসান আলি, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি

ক্যাটাগরি বি : আজহার আলি, ফাহিম আশরাফ, ফাখর জামান, ফাওয়াদ আলম, শাদাব খান ও ইয়াসির শাহ

ক্যাটাগরি সি : আবিদ আলি, ইমাম উল হক, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, নৌমান আলি ও সরফরাজ আহমেদ

ইমার্জিং ক্যাটাগরি : ইমরান বাট, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,986FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles