Monday, July 26, 2021

MYTV Live

মগবাজারে বিস্ফোরণস্থল থেকে গ্যাস বের হচ্ছে

রাজধানীর মগবাজারে আউটার সার্কুলার রোডের ৭৯ নম্বর ভবনে ভয়াবহ বিস্ফোরণের স্থান থেকে গ্যাস বের হচ্ছে।

ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্টেশন অফিসার ইউনুস আলীর নেতৃত্বে রোববার সকাল থেকে ঘটনাস্থলে কাজ করছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপপরিচালক দিনমণি শর্মা এ তথ্য জানিয়েছেন।

ইতিমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ফায়ার সার্ভিস ও তিতাস গ্যাস কর্তৃপক্ষের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সংশ্লিষ্ট সব পক্ষের (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সিটি করপোরেশন ও ফায়ার সার্ভিস) অনুমতি পেলে ধ্বংসস্তূপের মাটি খুঁড়ে গ্যাস বের হওয়ার কারণ খতিয়ে দেখবে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

ঘটনাস্থল পরিদর্শন করে জানা গেছে, ইতিমধ্যে কাউন্টার টেরোরিজম ইউনিট এর পক্ষ থেকে ধ্বংসস্তূপ সংলগ্ন মাটি খুঁড়ার অনুমতি পেয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তবে এই মুহূর্তে ধ্বংসাত্মক ভবনের সার্বিক পরিস্থিতি অবস্থা বিবেচনা করে ধ্বংসস্তূপ সংলগ্ন মাটি খোঁড়ার অনুমতি দেয়নি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

এদিকে, ঝুঁকিপূর্ণ ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুমতি পায়নি তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তবে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে ধ্বংসস্তূপ সংলগ্ন মাটি খুঁড়ে গ্যাস বের হওয়া কারণ খতিয়ে দেখা হবে। এজন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এছাড়া বিস্ফোরিত ভবন সংলগ্ন প্রধান সড়কে সাধারণ মানুষের যাতায়াত বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গ্যাস থেকে যেকোনো দুর্ঘটনা এড়াতে অগ্নিনির্বাপক সব প্রস্তুতি নিয়ে রেখেছে তিতাস গ্যাস ও ফায়ার-সার্ভিস কর্তৃপক্ষ।

এর আগে তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আলী ইকবাল মো. নুরুল্লাহ জানান, বিস্ফোরণে বিধ্বস্ত ভবন এবং এর দুই পাশের ভবনে তিতাসের কোনো গ্যাস-সংযোগ নেই। ফায়ার সার্ভিস ভবনে যে গ্যাসলাইনের অস্তিত্ব পেয়েছিল, সেটি অচল বলেও দাবি করেছিলেন তিনি।

উল্লেখ্য, গত ২৭ জুন সন্ধ্যা সাড়ে সাতটায় মগবাজারে তিনতলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় ১১ জন মারা গেছেন। আহত হয়েছেন ভবনটির আশপাশের শতাধিক মানুষ। এ ঘটনায় আহত পাঁচজন এখনো হাসপাতাল চিকিৎসাধীন। বিস্ফোরণের ঘটনায় ২৯ জুন মামলা করে রমনা থানার পুলিশ।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,870FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles