MYTV Live

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল; ১১ মন্ত্রীর পদত্যাগ

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল হতে যাচ্ছে। মোদি সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর বুধবার এই প্রথম মন্ত্রিসভায় রদবদল হচ্ছে। ইতোমধ্যে পদত্যাগ করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধণসহ অন্তত নয়জন মন্ত্রী।

আরও পদত্যাগ করেছেন দেশটির কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক এবং শ্রমমন্ত্রী সন্তোষ গঙ্গোয়ার। এছাড়া এই তালিকায় আরও আছেন কেন্দ্রীয় রাসায়নিক ও সারবিষয়ক মন্ত্রী সদানন্দ গৌড়া, নারী ও শিশু কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোর্তে, জল শক্তিবিষয়ক প্রতিমন্ত্রী রতন লাল কাটারিয়া, পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, খাদ্য ও গণবণ্টন প্রতিমন্ত্রী রাওসাহেব পাটিল।

রাষ্ট্রপতি ভবন সূত্রে খবর, স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৬টায় শপথ গ্রহণ অনুষ্ঠান হবে।

এর আগে, গতকাল মঙ্গলবার আট রাজ্যের রাজ্যপাল রদবদল করা হয়েছে। জানা গেছে, যেসব রাজ্যের রাজ্যপাল বদলানো হয়েছে, সেগুলো হলো- কর্ণাটক, মিজোরাম, গোয়া, হরিয়ানা, হিমাচল প্রদেশ, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ ও ত্রিপুরা। এর মধ্যে থেবরচাঁদ গেহলটকে ভারতের কেন্দ্রীয় সমাজকল্যাণমন্ত্রীর পদ থেকে সরিয়ে কর্ণাটকের রাজ্যপাল করা হয়েছে।

মোদির মন্ত্রিসভায় এই মুহূর্তে সদস্য রয়েছেন ৫২ জন। অনেক মন্ত্রীর কাছে রয়েছে একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব। তাদের এই ভার লঘু করতে আরও ৩১ জনকে মন্ত্রী করা হতে পারে বলে শোনা যাচ্ছে। আর এই দৌড়ে এগিয়ে রয়েছেন পশ্চিমবঙ্গের একাধিক নেতাও।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,582FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles