MYTV Live

কোপার ফাইনালে নেই জেসুস; কনমেবলের সিদ্ধান্তে ক্ষোভ নেইমারের

ব্রাজিলের ফুটবল তীর্থ মারাকানায় কোপা আমেরিকার শিরোপা জয়ের লড়াইয়ে নামবে ১১ জুলাই চিরপ্রতিদ্বন্দ্বী দুই লাতিন পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা।

সেই ফাইনালের আগে দুঃসংবাদ পেল ব্রাজিল দল। ফাইনাল ম্যাচে দলের নির্ভরযোগ্য স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে পাচ্ছে না তারা।

চিলির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ১-০ গোলের জয়ের ম্যাচটিতে লাল কার্ড পাওয়ায় কোপা আমেরিকার ফাইনালে খেলতে পারছেন না তিনি।

তাই পেরুর বিপক্ষে সোমবার সেমিফাইনালে ১-০ গোলের জয়ের ম্যাচটিতেও জেসুস ছিলেন না। তার পরিবর্তে মূল একাদশে ডাক পেয়েছেন উইঙ্গার এভারটন। 

আশা ছিল, ফাইনালে ফিরবেন তিনি। কিন্তু চিলির ইউজেনিও মেনাকে বিপজ্জনক ফাউলের সে ঘটনায় তাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ এবং পাঁচ হাজার ডলার জরিমানা করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবল।

কনমেবল তাদের রায়ে জানিয়েছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে ব্রাজিল কোনো আপিলও করতে পারবেন না। আর্জেন্টিনা ফাইনালে ওঠার পরই এ সিদ্ধান্ত জানায় দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেন।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এই সিদ্ধান্তে বেশ চটেছেন ব্রাজিল ফরোয়ার্ড জেসুস। ইন্সটাগ্রামে জেসুস লিখেছেন, ‘দুই ম্যাচের নিষেধাজ্ঞা এবং কোনো আপিলের সুযোগ নেই? অভিনন্দন কনমেবল, আমার মনেহয় তোমরা দেখোনি মাঠে কি ঘটেছিল’। 

জেসুসের নিষেধাজ্ঞায় মুখ খুলেছেন নেইমারও। ইন্সটাগ্রামে নেইমার লিখেছেন, ‘জেসুসের বিষয়ে এই ধরনের সিদ্ধান্ত যেসব লোকেরা নেয়, তাদের অধীনে থেকে খেলা চালিয়ে যাওয়া খুবই হতাশার এবং লজ্জাজনক। ওরা খেলার দারুণ একটা বিশ্লেষণ করেছে এবং তার জন্য ওদের সাধুবাদ প্রাপ্য। দুই ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি কোনোরকম আপিল করারও সুযোগ নেই। অভিনন্দন কনমেবল। আমার মনে হয়না আপনারা আসলে কী ঘটেছিল সেটা ভালভাবে লক্ষ্য করেছেন।’

উল্লেখ্য, গতবার ফাইনালেও লালকার্ড দেখেছিলেন জেসুস। এবার লালকার্ড দেখে ফাইনালে দর্শক হয়ে গেলেন জেসুস।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles