Sunday, September 26, 2021

MYTV Live

আইসিসি’র জুন মাসের সেরা ক্রিকেটার কনওয়ে

আইসিসি’র জুন মাসের পুরুষ ক্যাটাগরিতে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের অন্যতম নায়ক বাঁহাতি ওপেনার ডেভন কনওয়ে।

সাবেক খেলোয়াড়, প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ও বিশ্বব্যাপী সমর্থকদের ভোটে আন্তর্জাতিক ক্রিকেটে এই মাস সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।

চলতি বছরের শুরু থেকে মাস সেরা ক্রিকেটারের পুরস্কারের প্রচলন করেছে আইসিসি। ষষ্ঠ মাসে এসে নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে এ পুরস্কার জিতলেন কনওয়ে। শুধু তাই নয়, এবারই প্রথম এশিয়ার বাইরের কোনো ক্রিকেটার মাস সেরা নির্বাচিত হলেন।

এর আগের পাঁচ মাসে এই পুরস্কার জিতেছেন যথাক্রমে ভারতের রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার, পাকিস্তানের বাবর আজম ও বাংলাদেশের মুশফিকুর রহিম।

সেরার লড়াইয়ে কনওয়ের সঙ্গী ছিলেন এবার সতীর্থ কাইল জেমিসন ও দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ম্যাচ সেরা হন পেস তারকা জেমিসন। অন্যদিকে উইন্ডিজ সফরে ভালো করেছিলেন ডি কক।

পুরস্কার জয়ের পর কনওয়ে বলেন, ‘এই পুরস্কার পেয়ে আমি সত্যিই সম্মানিত। টেস্ট ক্রিকেটের পারফরম্যান্সের জন্য এই স্বীকৃতি পাওয়ায় তা বাড়তি স্পেশাল হয়ে উঠেছে। লর্ডসে ডাবল সেঞ্চুরি করা ছিল স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। ভারতের বিপক্ষে জয়ে দলে অবদান রাখাও বিশেষ কিছু।’

তিন টেস্টে ৩০ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যানের সংগ্রহ ৩৭৯। জুন মাসেই ইংল্যান্ডের বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়। ক্রিকেটের তীর্থ লর্ডসে অভিষেক টেস্টেই হাঁকান দারুণ এক ডাবল সেঞ্চুরি। সেই ধারাবাহিকতায় পরের টেস্টে খেলেন ৮০ রানের ইনিংস। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষেও পঞ্চাশোর্ধ ইনিংস উপহার দেন।

আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে তার আবির্ভাবই ঘটে রেকর্ড ৪৪৭ রেটিং পয়েন্ট নিয়ে।

মেয়েদের ক্রিকেটে জুনের সেরা হয়েছেন, ২০১৮ সালে আইসিসির উদীয়মান নারী খেলোয়াড়ের পুরস্কার জেতা ইংল্যান্ডের স্পিনার সোফি এক্লেস্টোন। ভারতের স্নেহ রানা ও শেফালি ভার্মাকে হারিয়ে তিনি এই পুরস্কার জিতেছেন।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,956FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles