MYTV Live

দায়িত্ব নিলেন হাইতির নতুন প্রধানমন্ত্রী অ্যারিয়েল হেনরি

ক্যারিবীয় অঞ্চলের দেশ হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি হত্যাকাণ্ডের প্রায় দুই সপ্তাহ পর দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন অ্যারিয়েল হেনরি। মঙ্গলবার তিনি শপথ গ্রহণ করেন।

মইসি নিহত হওয়ার পর থেকে দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন পররাষ্ট্রমন্ত্রী ক্লদে জোসেফ। সোমবার তিনি পদত্যাগ করেন।

স্থানীয় সময় মঙ্গলবার রাজধানী পোর্ট আ প্রিন্সে প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন হেনরি। শপথ গ্রহণের পর তিনি জাতির উদ্দেশে আহ্বান জানান, দেশের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে। এ ছাড়া দেশে শান্তিশৃঙ্খলা ফেরানোর প্রতিশ্রুতি দেন তিনি।

দায়িত্ব পাওয়ার পর নিহত প্রেসিডেন্ট মইসি হত্যাকাণ্ডের বিষয়টি সামনে আনেন অ্যারিয়েল হেনরি। তিনি বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সব অপরাধীকে আইনের আওতায় আনা হবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ‘আমাদের আর কখনো এমন মর্মান্তিক ঘটনা দেখতে হবে না।’

এর আগে সোমবার পদত্যাগের পর ক্লদে জোসেফ বলেন, হেনরির ক্ষমতা গ্রহণের ফলে আগামী সেপ্টেম্বরে হাইতিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত করার পথ সুগম হবে।

উল্লেখ্য, গত ৭ জুলাই রাতে নিজ বাসভবনে হত্যাকাণ্ডের শিকার হন জোভেনেল মইসি। এর মাত্র দুইদিন আগেই হাইতির প্রধানমন্ত্রী হিসেবে অ্যারিয়েল হেনরিকে মনোনীত করেন তিনি। তবে তার শপথ গ্রহণের আগেই নিহত হন মইসি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,374FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles