MYTV Live

সিডনিতে আবারো বাড়লো লকডাউন

চার সপ্তাহের বেশি সময় টানা লকডাউনের পরও করোনার সংক্রমণ কমেনি অস্ট্রেলিয়ার সিডনি শহরে। এর জেরে শহরটিতে চলমান বিধিনিষেধ আরও এক মাস বাড়ানো হয়েছে। সিডনিতে লকডাউন চলবে আগামী ২৮ আগস্ট পর্যন্ত।

চলতি বছরে সিডনিতে এখন পর্যন্ত ২ হাজার ৫০০ জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার নিউ সাউথ ওয়েলসে একদিনে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৭৭ জন। ২০২০ সালের মার্চ থেকে করোনার সংক্রমণ শুরু হওয়ার পর থেকে দেশটিতে এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। 

এনএসডাব্লিউর প্রিমিয়ার গ্লেডিস বেরিজিক্লিয়ান বলেছেন, শুক্রবার সিডনির লকডাউন তুলে নেওয়ার কথা থাকলেও এখনকার পরিস্থিতিতে তা করা যাচ্ছে না। এ বিধি-নিষেধের ফলে বাসিন্দারা এখন জরুরি কেনাকাটার ক্ষেত্রেও ১০ কিলোমিটারের বেশি দূরে যেতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

গ্লেডিস আরও জানান, জনসাধারণের জন্য যেসব নির্দেশনা দেওয়া হয়েছে তা আমি সমর্থন করি। কেননা এগুলো নেওয়া হয়েছে সবার নিরাপত্তা নিশ্চিত করতে। 

গ্লেডিস বলেন, লকডাউন বাস্তবায়নে তৎপর থাকবে পুলিশ। তবে প্রধান দায়িত্ব পালন করতে হবে মানুষকেই। নিজের নিরাপত্তায় সবাইকে সচেতন থাকতে হবে। 

করোনার প্রথম ধাক্কায় আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে এবং দ্রুত কিছু পদক্ষেপ নিয়ে বেশ সফল হয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু অনেক সংখ্যক মানুষ টিকার আওতায় না থাকায় বর্তমানে দেশটি ডেল্টা ভ্যারিয়েন্ট সামলাতে কষ্ট হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, সিডনিতে লকডাউন সেপ্টেম্বর বা তার বেশি চলবে। গেল সপ্তাহে সিডনিতে তিনজনের মধ্যে একজনের সংক্রমণ ভয়াবহ বলে চিহ্নিত করা হয়েছে। এ পরিস্থিতিতে টিকা দেওয়া সবচেয়ে জরুরি। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার মাত্র ১৬ শতাংশ মানুষ ভ্যাকসিন পেয়েছেন।

এদিকে নিউ সাউথ ওয়েলসের অবস্থা উদ্বেগজনক হলেও শনাক্ত রোগী কমে যাওয়ায় অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ও সাউথ অস্ট্রেলিয়া রাজ্যে বুধবার লকডাউন শিথিল করা হয়েছে।

সীমান্ত বন্ধ, দেশে আসা ব্যক্তিদের হোটেলে কোয়ারেন্টিনে পাঠিয়ে অস্ট্রেলিয়ায় সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও পরিস্থিতি আবারও নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,593FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles