MYTV Live

টিকা ছাড়া বাইরে বের হওয়া প্রসঙ্গে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর বক্তব্য প্রত্যাহার

‘টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ ১০ আগস্টের পর থেকে বাইরে বের হতে পারবেন না’ বলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক যে বক্তব্য দিয়েছিলেন, তা তিনি প্রত্যাহার করেছেন।

বুধবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এর মানে ১৮ বছরের বেশি বয়সীদের টিকা ছাড়া বাইরে চলাচলে কোনো বাধা থাকবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ বছরের উর্ধ্বে সব নাগরিককেই পর্যায়ক্রমে টিকার আওতায় নিয়ে আসা হবে। তবে বিভিন্ন গণমাধ্যমে ‘টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের উর্ধ্বে কেউ ১১ আগস্টের পর বাইরে বের হতে পারবে না’ মর্মে মন্ত্রীর যে বক্তব্য প্রচার করা হচ্ছে, বক্তব্যের ওই অংশটুকু প্রত্যাহার করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার সচিবালয়ে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ে এক সভা শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছিলেন, ১০ আগস্টের পর থেকে ১৮ বছরের বেশি বয়সীদের টিকা ছাড়া চলাচল শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচিত হবে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর ওই বক্তব্যের পর মঙ্গলবার রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক বার্তায় জানানো হয়, টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হতে পারবে না- বলে যে সংবাদটি প্রচার করা হচ্ছে তা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়নি। প্রচারিত এই তথ্য সঠিক নয়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,141FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles