MYTV Live

চলমান কঠোর বিধি-নিষেধ ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

করোনা সংক্রমণ রোধে চলমান কঠোর বিধি-নিষেধের মেয়াদ আগামী ১০ আগস্ট (মঙ্গলবার) মধ্যরাত ১২টা পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

তবে এ সময়ে সব শিল্প–কলকারখানা খোলা রাখা যাবে। এর আগে ১ আগস্ট থেকে কেবল রপ্তানিমুখী শিল্প–কলকারখানা খোলার অনুমোদন দেওয়া হয়েছিল। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে। গণপরিবহন, অফিস বন্ধ রাখাসহ বাকি বিধিনিষেধগুলো আগের মতোই চলবে।

এর আগে মঙ্গলবার ভার্চুয়ালি অনুষ্ঠিত আন্তমন্ত্রণালয় সভা শেষে সচিবালয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের জানান, বিধি-নিষেধের মেয়াদ আরো পাঁচ দিন (১০ আগস্ট পর্যন্ত) বাড়ানো হয়েছে।

মন্ত্রী বলেন, ১১ আগস্ট থেকে দোকানপাট খুলে দেওয়া হবে। ওই দিন থেকে সড়কে পুনরায় গণপরিবহন চলাচল করবে। ১০ তারিখ পর্যন্ত বিধি-নিষেধের সময়ের মতো চলবে, ১১ তারিখ থেকে খুলবে অফিস।

করোনার সংক্রমণ কমাতে সব ধরনের অফিস বন্ধ রেখে ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধি-নিষেধ কার্যকর করে সরকার। এরপর কোরবানির ঈদের আগে গত ১৫ জুলাই থেকে আটদিনের জন্য সব বিধিনিষেধে তুলে নেওয়া হয়।

গত ২৩ জুলাই থেকে ফের ১৪ দিনের কঠোর বিধি-নিষেধ চলছে, যা ৫ আগস্ট শেষ হচ্ছে। এই বিধি-নিষেধ ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি হয় বৃহস্পতিবার।  

Related Articles

Stay Connected

22,878FansLike
3,141FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles