Friday, September 24, 2021

MYTV Live

আইসিসি’র জুলাই মাসের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান

জুলাই মাসে আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ মাসে মেয়েদের সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্টাফানি টেইলর।

অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশকে হারিয়ে সাকিব এ স্বীকৃতি অর্জন করেন।

বুধবার আইসিসির ওয়েবসাইট থেকে এই তথ্য জানা গেছে। মেয়েদের মধ্যে এ মাসে সেরা ক্রিকেটার হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর।

সাকিব মনোনয়ন পেয়েছিলেন জিম্বাবুয়ে সফরে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। ওয়ানডে সিরিজে অপরাজিত ৯৬ রানের ম্যাচ জেতানো ইনিংসসহ করেছিলেন ১৪৫ রান। পাশাপাশি সে সিরিজে ৮ উইকেটও নিয়েছিলেন তিনি। ওভারপ্রতি ৭ রান খরচ করে টি-টোয়েন্টি সিরিজে সাকিব নিয়েছিলেন ৩ উইকেট। আর সফরের একমাত্র টেস্টে ব্যাটিংয়ে সুবিধা করতে না পারলেও বল হাতে নেন ৫ উইকেট। 

এ বছরের শুরু থেকে প্রতি মাসে একজন করে পুরুষ ও নারী ক্রিকেটারকে সেরা ঘোষণা করছে আইসিসি। তিনজনের সংক্ষিপ্ত তালিকা থেকে আইসিসির ভোটিং প্যানেলের সদস্যরা দেন ৯০ শতাংশ ভোট। বাকি ১০ শতাংশ ভোট দেওয়ার সুযোগ থাকে সমর্থকদের। মে মাসের সেরা ক্রিকেটার হয়েছিলেন বাংলাদেশের মুশফিকুর রহিম।

এর আগে আরও একটি স্বীকৃতি পেয়েছেন সাকিব। অস্ট্রেলিয়াকে ধসিয়ে দিতে ব্যাট-বল হাতে ছিলেন দুর্দান্ত। আর এমন পারফরম্যান্সের সুবাদে সাকিব আল হাসান আবারও চলে এসেছেন টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। ২০১৭ সালের অক্টোবরের পর ফের এই ফরম্যাটে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন সাকিব।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,954FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles