MYTV Live

বলিভিয়ার সাবেক প্রেসিডেন্টের কারাগারে আত্মহত্যার চেষ্টা

গণহত্যা চালানোর অভিযোগে কারাগারে থাকা বলিভিয়ার সাবেক প্রেসিডেন্ট জিনাইন আনেজ আত্মহত্যার চেষ্টা করেছেন। তবে সৌভাগ্যক্রমে তিনি বেঁচে গেছেন এবং বর্তমানে তার অবস্থা স্থিতিশীল আছে।

কারাগারের পরিচালক জুয়ান কার্লস লিমপিয়াস বলেন, আমরা কোনো সন্দেহ ছাড়াই বলতে পারি যে, তার অবস্থা স্থিতিশীল আছে। তিনি বলেন, বর্তমানে জিনাইন আনেজ তার পরিবারের সঙ্গে আছেন। তার মানসিক অবস্থার উন্নতির জন্য তার পরিবারের সদস্যদের পাশে থাকা বেশ গুরুত্বপূর্ণ।

আনেজের মেয়ে ক্যারোলিনা রিবেরা বলেন, ভয়াবহ মানসিক অবসাদের কারণে গত শনিবার তার মা আত্মহত্যার চেষ্টা করেন। দীর্ঘ কারাবাসের কারণে তিনি মানসিকভাবে দূর্বল হয়ে পড়েছিলেন।

অপরদিকে আনেজের আইনজীবী নর্মা কুয়েলার বলেন, সাবেক এই প্রেসিডেন্টের সহায়তা প্রয়োজন। দীর্ঘদিন ধরেই তাকে হয়রানি করা হচ্ছে।

৫৪ বছর বয়সী আনেজকে চলতি বছরের শুরুতেই আটক করা হয়। ২০১৯ সালে দীর্ঘদিন ক্ষমতায় থাকা সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেসকে ক্ষমতাচ্যুত করার জন্য তিনি অভ্যুত্থানে অংশ নিয়েছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। সে সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে ২২ জন নিহত হন। এদের সবাই সাবেক প্রেসিডেন্ট মোরালেসের সমর্থক।  

তবে সব ধরনের অভিযোগ অস্বীকার করে আনেজ বলেন, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বিচারের অপেক্ষায় থাকা অবস্থায়ই তাকে কারাগারে পাঠানো হয়।

গত শুক্রবার অ্যাটর্নি জেনারেল জুয়ান ল্যানচিপা ঘোষণা দেন যে, আনেজের বিরুদ্ধে ২০১৯ সালের নভেম্বরের দুটি ঘটনায় অভিযোগ আনা হয়েছে। সে সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ২২ জন নিহত হয়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,368FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles