MYTV Live

আন্তর্জাতিক ও প্রথম শ্রেনীর ক্রিকেট থেকে অবসর নিলেন স্টুয়ার্ট বিনি

পাঁচ বছর ভারতের জার্সি গায়ে চাপানোর সুযোগ পাননি। শেষবার আইপিএলও খেলেছেন তিন বছর আগে। সেই স্টুয়ার্ট বিনি আন্তর্জাতিক ও প্রথম শ্রেণিসহ সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন। 

সোমবার নিজের অবসর ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক এই অলরাউন্ডার।

অবসরের ঘোষণা দিয়ে বিনি বলেন, ‘আমি আপনাদের অবগত করছি যে, আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি। সর্বোচ্চ পর্যায়ে দেশকে প্রতিনিধিত্ব করে আমি দারুণ উপভোগ করেছি এবং আমি গর্বিত।’

বিনি আরও বলেন, ‘আমার ক্রিকেটীয় যাত্রায় বিসিসিআইয়ের ভূমিকায় কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার উপর তাদের আস্থা ও বিশ্বাস ছিল। কর্ণাটকের সমর্থন না পেলে আমার ক্রিকেট ক্যারিয়ার শুরুই হত না। এই দলকে নেতৃত্ব দেওয়া এবং শিরোপা জেতা অনেক সম্মানের ব্যাপার।’

২০১৪ সালে অভিষেকের পর ২০১৬ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন তিনি। ৩৭ বছর বয়সী বিনি তিন ফরম্যাট মিলে ভারতের হয়ে মোট ২৩টি ম্যাচ খেলেছেন বিনি।

সেখানে ৬ টেস্ট, ১৪ ওয়ানডের সঙ্গে রয়েছে ৩ টি-টোয়েন্টি ম্যাচ। আর তিন ফরম্যাট মিলিয়ে ব্যাট হাতে করেছেন ৪৫৯ রান। আর বল হাতে নিয়েছেন ২৪ উইকেট।

ভারতের হয়ে ওয়ানডেতে সেরা বোলিং ফিগারের রেকর্ডটি এখনও বিনির দখলে। বাংলাদেশের বিপক্ষে মাত্র ৪ রান দিয়ে ৬টি উইকেট শিকার করেছিলেন বিনি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,141FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles