MYTV Live

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব

শ্রীলঙ্কা বনাম সাউথ আফ্রিকা সিরিজ শেষে হালনাগাদকৃত আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে নিজের শীর্ষস্থান হারিয়েছেন সাকিব আল হাসান।

সাকিব তার শীর্ষস্থান হারিয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবীর কাছে।

তবে বোলারদের র‍্যাংকিংয়ে উন্নতি ঘটেছে মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদের। আর সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ১২ রানে ৪ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। সিরিজের শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন তিনি। তবে আগের ম্যাচের পারফরম্যান্সেই দুই ধাপ এগিয়ে আট নম্বরে উঠে এসেছেন এই বাঁহাতি পেসার।

মোস্তাফিজের মতো চতুর্থ ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন নাসুমও। ২৫ ধাপ এগিয়ে ১৫ নম্বরে উঠে এসেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে ৯১তম স্থানে ছিলেন অফ স্পিনার মেহেদী হাসান। শেষ ম্যাচের আগেই ২৪তম স্থানে উঠেছিলেন তিনি। সিরিজ শেষে আরও এগিয়ে এখন ২০ নম্বরে আছেন মেহেদী।

টি-টোয়েন্টিতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ২০-এর মধ্যে বাংলাদেশ থেকে সাকিব আছেন ৯ নম্বরে।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ২৪তম স্থানে উঠে এসেছেন মোহাম্মদ নাঈম। একই রকম উন্নতি হয়েছে মাহমুদউল্লাহরও, বাংলাদেশ অধিনায়ক উঠে এসেছেন ২৯–এ। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ২০-এ নেই বাংলাদেশের কেউ।

অন্যদিকে শ্রীলঙ্কাকে ধবলধোলাই করা সিরিজে দারুণ পারফরম্যান্স করা কুইন্টন ডি কক চার ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছেন ৮ নম্বরে। ৩ ম্যাচের সিরিজে ১৫৩ গড়ে ১৫৩ রান করেছেন এই প্রোটিয়া উইকেটকিপার-ব্যাটসম্যান, ব্যাটিং করেছেন ১২১.৪২ স্ট্রাইক রেটে। সিরিজে ১১২ রান করা ডি ককের সতীর্থ রিজা হেন্ডরিকস ঢুকেছেন শীর্ষ ২০-এ। আর এইডেন মার্করাম ১২ ধাপ এগিয়ে উঠে এসেছেন ১১ নম্বরে।

টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষস্থানে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। বোলারদের এক নম্বর জায়গাটা দক্ষিণ আফ্রিকান স্পিনার তাব্রাইজ শামসির।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,369FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles