MYTV Live

রাশিয়ার এক বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলা, নিহত ৮

রাশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত আট ব্যক্তি নিহত হন, আহত হয়েছেন বেশ কয়েকজন।

সোমবার সকালে রাজধানী মস্কো থেকে ১৩শ কিলোমিটার( ৮শ মাইল) দূরে পার্ম স্টেট ন্যাশনাল রিসার্চ ইউনিভার্সিটিতে এ গুলির ঘটনা ঘটে।

বার্তা সংস্থা বিবিসি, রয়টার্স এবং এবিসি নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

খবরে বলা হয়, হঠাৎ কালো মুখোশ পরা এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি এলোপাথাড়ি গুলি চালায়। এ সময় ঘটনাস্থলে কয়েক জনের মৃত্যু হয়েছে। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় চত্বর ঘিরে ফেলে দেশটির আইন শৃঙ্খলা বাহিনী। তাদের পাল্টা গুলিতে নিহত হয় হামলাকারীও।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, গোলাগুলি শুরু হলে ভীত লোকজন বিশ্ববিদ্যালয় ভবনের জানালা দিয়ে লাফিয়ে বাইরে পালাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের ভবনের ভেতর থেকে ধারণ করা অন্য এক ভিডিওতে দেখা যায়, হেলমেট মাথায় কালো পোশাক পরা অস্ত্রধারী এক ব্যক্তি ধীরে ধীরে বিশ্ববিদ্যালয় ভবনের দিকে অগ্রসর হচ্ছে। এই সময় ক্যামেরার পেছনে থাকা ব্যক্তিরা তাদের আতঙ্ক প্রকাশ করছেন।

তবে এ ঘটনায় কতজন আহত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দেশটির পুলিশ বলছে, হামলাকারীকে শনাক্ত করা গেছে। এদিকে, প্রাথমিক তদন্তে রাশিয়ার তদন্ত কর্মকর্তাদের কমিটি জানিয়েছে, হামলাকারী সম্ভবত বিশ্ববিদ্যালয়েরই একজন শিক্ষার্থী।

চলতি বছর এ নিয়ে দ্বিতীয়বারের মতো দেশটির কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বিচারে গুলির ঘটনা ঘটল। কঠোর নিরাপত্তাব্যবস্থার কারণে রাশিয়ার শিক্ষাপ্রতিষ্ঠানে খুব কমই গুলির ঘটনা ঘটে। তা ছাড়া দেশটিতে বৈধভাবে আগ্নেয়াস্ত্র কেনাও বেশ কঠিন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles