MYTV Live

একই লাইনে মুখোমুখি দুই ট্রেন; অল্পের জন্য রক্ষা পেলেন হাজার যাত্রী

কুমিল্লায় একই লাইনে বিপরীত দিক থেকে দুটি ট্রেন ঢুকে পড়ে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পায় সহস্রাধিক যাত্রী।

মঙ্গলবার দুপুর ১টা ৪৮মিনিটের দিকে কুমিল্লা আদর্শ সদরের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে।

রেলওয়ে সূত্র জানায়, ঢাকা অভিমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি নির্দিষ্ট সময় থেকে প্রায় ২০মিনিট বিলম্বে কুমিল্লা স্টেশনে প্রবেশ করছিলো। একই সময়ে বিপরীত দিক থেকে আসা ম্যাক্সের পাথরবোঝাই একটি ট্রেনও একই লাইন হয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে। ম্যাক্সের ট্রেনটি ধর্মপুর রেলক্রসিং থেকে দক্ষিণে চলে আসে। কর্ণফুলী ট্রেনটি তখন কুমিল্লা স্টেশন থেকে পৌনে এক কিলোমিটার দক্ষিণে এবং ম্যাক্সের পাথরবোঝাই ট্রেন থেকে মাত্র ১২০ গজ দূরে অবস্থান করছিলো। দুটি ট্রেনের চালক দ্রুততার সঙ্গে ট্রেন থামিয়ে ফেলেন। এ সময় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। তবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এদিকে, দুটি ট্রেন একই লাইনে চলে আসার ঘটনায় কর্ণফুলীতে দায়িত্বরতা স্টাফরা স্টেশন মাস্টারকে দোষারপ করেন।  আর ম্যাক্সের স্টাফরা দোষারোপ করেন কর্ণফুলীর চালককে।

কুমিল্লার স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া বলেন, এটা ভুল বোঝাবুঝির কারণে হতে পারে। অল্প সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।  এতে কেউ আহত হয়নি।

মঙ্গলবার বিকেলে এ প্রসঙ্গে জানতে চাইলে রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, ঘটনাটি মাত্র শুনলাম। খোঁজ-খবর নিচ্ছি। যিনি ভুল করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,510FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles