MYTV Live

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের পরামর্শকের দায়িত্বে অ্যান্ডি ফ্লাওয়ার

জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

শুক্রবার এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) জানায়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগান দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার।

২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত ইংল্যান্ড দলের কোচ ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। তার অধীনেই ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলো ইংলিশরা। এবার নতুন মিশনে আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে যোগ দিলেন এই হাই প্রোফাইল কোচ।

বিবৃতিতে এসিবি চেয়ারম্যান আজিজুল্লাহ ফাজলি বলেছেন, ‘অ্যান্ডি ফ্লাওয়ারকে এসিবিতে পেয়ে আমরা উচ্ছ্বসিত। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে আমাদের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে কাজ করেছেন তিনি। তার বিপুল অভিজ্ঞতা আসন্ন বিশ্বকাপে আমাদের দলের জন্য অনেক উপকারে আসবে।’

এর আগে আগস্টে আফগানিস্তানে তালেবান শাসন দ্বিতীয় মেয়াদে শুরুর কিছুদিন আগে দেশটির জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব নেন শন টেইট।

অস্ট্রেলিয়ার সাবেক পেসারের পথ ধরে চলে আসেন ল্যান্স ক্লুজনারও। দক্ষিণ আফ্রিকার সাবেক এ অলরাউন্ডারকে গত মাসে প্রধান কোচ করে আনে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এবার তালেবান শাসনের অধীনে আফগানিস্তান ক্রিকেটের সঙ্গে যোগ দিলেন আরেক বিদেশি—অ্যান্ডি ফ্লাওয়ার।

জিম্বাবুয়ে জাতীয় দলের হয়ে ৬৩ টেস্ট ও ২১৩ ওয়ানডে ম্যাচ খেলেছেন অ্যান্ডি ফ্লাওয়ার। খেলোয়াড়ি জীবন শেষে নাম লিখিয়েছেন কোচিংয়ে। ইংল্যান্ড জাতীয় দল ছাড়াও আইপিএল, সিপিএল, পিএসএল এবং দ্য হানড্রেডে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে তার।

বিশ্বকাপের আগে ওমানে ক্যাম্প করছে আফগানিস্তান। ৬ অক্টোবর তারা ওমানে পৌঁছে। বিশ্বকাপে তারা সরাসরি সুপার টুয়েলভে খেলবে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,498FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles