MYTV Live

কেরালায় ভারী বৃষ্টিপাতে বন্যা ও ভূমিধস; নিহত ১৫

ভারতের কেরালা রাজ্যে ভারী বৃষ্টিপাতের জেরে দেখা দিয়েছে বন্যা ও ভূমিধস। আরবসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে ভারতের দক্ষিণাঞ্চলের বেশ কিছু জেলায় শুরু হয়েছে তীব্র বৃষ্টিপাত।

কেরালা প্রশাসন বলছে, বষ্টি পরবর্তী ধসে এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন অনেকে। তাদেরকে খুঁজতে চলছে উদ্ধার অভিযান।

আবহাওয়াবিদরা জানিয়েছিলেন, রবিবার সকাল পর্যন্ত কেরালায় ভারী বৃষ্টি হবে। পরবর্তী দুদিন বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমবে। আর এর বৃষ্টিকে কেন্দ্র করেই কেরালার পাঁচটি জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে।

রবিবার কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, পরিস্থিতি বেশ গুরুতর। সম্প্রতি এমন বৃষ্টি অনেকদিন হয়নি।

দুর্যোগ মোকাবিলায় রাজ্য সরকারের অনুরোধে ভারতের সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সদস্যরা কেরালার বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করছেন।

দেশটির ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স কবলিত অঞ্চলগুলোতে ১১টি দল মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে। বাড়তি সতর্কতার অংশ হিসেবে রোববার ও আগামীকাল সোমবার সাবারিমালা মন্দিরে ভক্তদের না যেতে প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

এদিকে উদ্ধারকাজ জোরদার করতে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান। বন্যাকবলিত এলাকা থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নিতে সব পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Related Articles

Stay Connected

21,980FansLike
3,041FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles