MYTV Live

রংপুর ও ফেনীর এসপিসহ সাত পুলিশ কর্মকর্তাকে বদলি

রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার ও ফেনী জেলার পুলিশ সুপার খোন্দকার নুরন্নবীসহ সাত পুলিশ কর্মকর্তাকে বিভিন্ন জেলা ও ইউনিটে বদলি করা হয়েছে।

সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।

এই কর্মকর্তাদের মধ্যে রংপুর জেলা পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকারকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি), পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক মো. ফেরদৌস আলী চৌধুরীকে রংপুর জেলা পুলিশ সুপার, ফেনী জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীকে পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক, পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনকে ফেনী জেলা পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়াও চট্টগ্রাম মেট্রোপলিটনের উপ পুলিশ কমিশনার (ডিসি) বিজয় বসাককে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), সিলেট মহানগরীর উপ পুলিশ কমিশনার (ডিসি) সঞ্জয় সরকারকে পুলিশ সুপার চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয় ও পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক মো. সোহেল রানাকে চট্টগ্রাম মেট্রোপলিটনের উপ পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

গত বুধবার কুমিল্লার একটি মন্দিরের ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন জেলায় মন্দির ও পূজামণ্ডপে অপ্রীতিকর ঘটনা ঘটে। গত দুই দিনে রংপুর ও ফেনী জেলাতেও সাম্প্রদায়িক সহিংসতা হয়। এমন পরিস্থিতির মধ্যেই ওই দুই জেলার পুলিশ সুপার পদে বদলির আদেশ এলো।

তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন-নিরাপত্তা বিভাগ ও পুলিশ সদর দপ্তরের সূত্রগুলো বলছে, সাম্প্রতিক ওই সহিংসতার সঙ্গে বদলির এই আদেশের সংশ্নিষ্টতা নেই। এটি পুলিশ বিভাগের একটি চলমান প্রক্রিয়া এবং এই বদলি প্রক্রিয়া সাম্প্রতিক ঘটনাগুলোর আগেই শুরু হয়েছে। সোমবার শুধু প্রজ্ঞাপনে তা জানানো হয়েছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,331FollowersFollow
19,700SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles