MYTV Live

অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন

ছোট পর্দার অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই। প্রায় দুই মাস আইসিইউতে ছিলেন তিনি। আজ ২৪ অক্টোবর বেলা সাড়ে তিনটায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। কাল ময়মনসিংহে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

অভিনেতার ভাই ম. হামিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আজ বেলা সাড়ে ৩টায় মারা গেছেন মাহমুদ সাজ্জাদ। তার জন্য সবাই দোয়া করবেন।’

ম হামিদ বলেন, ‘মাহমুদ সাজ্জাদের জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। চিকিৎসকেরা নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন। শেষের দিকে কিছুই খেতে পারতেন না তাই নল দিয়ে খাওয়ানো হতো। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না তাঁকে।’

এর আগে গত ১ সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি করোনা পজিটিভ ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়েছিলো। তারপর কোভিড নেগেটিভ আসে। কিন্তু করোনা পরবর্তী জটিলতার কারণে আবারও তাকে আইসিইউতে নেওয়া হয়েছিলো। অবশেষে রোববার না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

শৈশব থেকেই সংস্কৃতির সঙ্গে যুক্ত ছিলেন মাহমুদ সাজ্জাদ। পরে মঞ্চনাটকে অভিনয় করেন। পরিচালক জহির রায়হানের ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন মাহমুদ সাজ্জাদ।

নিয়মিত অভিনয় করেছেন টিভি নাটকেও। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’। মাহমুদ সাজ্জাদের স্ত্রী মমতাজ বেগম। উপল ও অঞ্জন নামে তাদের দুই সন্তান রয়েছে।

মাহমুদ সাজ্জাদের পাঁচ ভাইয়ের মধ্যে ম. হামিদ বাংলাদেশের টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবং তার ছোট ভাই কে. এম. খালিদ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রীর দায়িত্বে আছেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,122FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles