MYTV Live

কাল থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য গণপরিবহন ও পণ্যবাহী যানবাহন বন্ধের ঘোষণা

তেলের দাম লিটারে ১৫ টাকা বেড়ে যাওয়ায় সারাদেশে গণপরিবহন ও পণ্যবাহী যানবাহন বন্ধের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক-শ্রমিকরা।

২৪ ঘণ্টার মধ্যে জ্বালানি তেলের দাম না কমালে সারাদেশে পণ্য পরিবহন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি। বৃহস্পতিবার এ ঘোষণা দেয় মালিক সমিতির নেতারা।

এর আগে রাজশাহীতে তেলের দাম বৃদ্ধিতে ভাড়ার সমন্বয় না হওয়ায় শুক্রবার থেকে বাস, ট্রাকসহ সব ধরনের পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। 

বুধবার মধ্যরাত থেকে ডিজেলের মূল্য লিটারপ্রতি ১৫ টাকা বৃদ্ধি করেছে সরকার। পরিবহন সূত্রগুলো বলছে, জ্বালানি তেলের নতুন মূল্যহার কার্যকর হওয়ার পর পরিবহন খাতের বিভিন্ন সংগঠনের মালিক-শ্রমিকেরা নিজেদের মধ্যে বৈঠক করেছে। এসব বৈঠক থেকেই ভাড়া বৃদ্ধি না করার ঘোষণা দেওয়ার আগ পর্যন্ত পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 

তবে অধিকাংশ সংগঠনের নেতারা সরকারপন্থী রাজনীতির সঙ্গে যুক্ত। তাই তাঁরা আনুষ্ঠানিকভাবে ধর্মঘট ঘোষণা করতে চান না। অনানুষ্ঠানিকভাবে বাস, ট্রাকসহ বাণিজ্যিক যানবাহন না চালানোর সিদ্ধান্ত নেন তাঁরা।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা জানান, কেন্দ্র থেকে তারা ধর্মঘটের ডাক না দিলেও জেলায় তাদের শাখাগুলো তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

ট্রাক, কাভার্ডভ্যান, ট্যাংকলরি, প্রাইম মুভার মালিক-শ্রমিক ঐক্যপরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান ও সদস্যসচিব তাজুল ইসলাম জানান, মালিক-শ্রমিকেরা বাড়তি দামে জ্বালানি কিনে যানবাহন চালাতে চাইছে না। সারা দেশ থেকে ফোনে যান বন্ধ রাখার কথা জানানো হয়েছে। এ বিষয়ে তাঁরাও একমত হয়েছেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,122FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles