MYTV Live

বন্ধ হচ্ছে সিটিং ও গেটলক বাস; সিএনজি চালিত বাসের থাকতে হবে আলাদা স্টিকার

আগামী তিন দিনের মধ্যে রাজধানীতে সিটিং ও গেটলক সার্ভিস থাকবে না বলে জানিয়েছে ঢাকা পরিবহন মালিক সমিতি। এ বিষয়ে বাসমালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া তিন দিনের মধ্যে সব তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) চালিত বাসে স্টিকার লাগিয়ে চিহ্নিত করা হবে। 

বুধবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সিটিং ও গেটলক সার্ভিস নামে কোনো সার্ভিস থাকবে না।  এ ধরনের সার্ভিস বৈধ নয়। নগর পরিবহনের সব বাসই লোকাল বাস হিসেবে চলবে। তিন দিন সময় দেওয়া হবে বাস মালিকদের। এরপর কোনো বাস সিটিং ও গেটলক হিসেবে চললে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সমিতির পক্ষ থেকে বিআরটিএকে অনুরোধ করা হবে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে ঢাকা মহানগর এলাকায় চলাচল করা ১২০টি বাস কম্পানির ৬ হাজার বাসের মধ্যে ১৩টি কম্পানির ১৯৬টি বাস সিএনজিতে চলে। শতকরা হিসাবে যা ৩ দশমিক ২৬ শতাংশ। এসব বাসে যেন অতিরিক্ত ভাড়া না নিতে পারে সেজন্য আগামী তিন দিনের মধ্যে চিহ্নিত করতে স্টিকার লাগানো হবে। আর এর বাইরে আরও সিএনজিচালিত বাস আছে কি না, তা খতিয়ে দেখবে সমিতি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,588FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles