MYTV Live

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি কত?

নিউজিল্যান্ড এবারই প্রথমবার ফাইনালে ওঠার স্বাদ পেল। আর অস্ট্রেলিয়া এই নিয়ে দ্বিতীয়বার। এর আগে একবার ফাইনালে উঠলেও ট্রফি জয়ের স্বাদ অধরাই থেকে গিয়েছিল অস্ট্রেলিয়ার। ফলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দুই দলের জন্যই আজকের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনেকটা আরাধ্য।

ওয়ানডেতে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হওয়া অস্ট্রেলিয়া এবার টি-টোয়েন্টিতে সেরা হতে মরিয়া। অন্যদিকে আইসিসি ইভেন্টে শেষ কয়েক বছর ধরে ধারাবাহিক ক্রিকেট খেলা নিউ জিল্যান্ড নিজেদের প্রথম শিরোপা জিততে চায়। শিরোপা নির্ধারনের পাশাপাশি যারাই চ্যাম্পিয়ন হবে তাদের জন্য অপেক্ষা করছে ১৬ লাখ ডলার প্রাইজমানি। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা।

টুর্নামেন্ট শুরুর আগেই আইসিসি ঘোষণা দিয়েছিল, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার। রানার্স আপ দল ঘরে নিয়ে যাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক, মানে ৮ লাখ ডলার। তাসমান সাগরের দুই পাড়ের দেশের কোষাগারে এখন পর্যন্ত জমা আছে একই পরিমাণ অর্থ।

এদিকে সুপার টুয়েলভে প্রতিটি জয়ী দলের জন্য প্রাইজমানি ছিল ৪০ হাজার ডলার। সুপার টুয়েলভে দুই দলই চারটি করে ম্যাচ জিতেছে। সেমিফাইনালেও তাই। অস্ট্রেলিয়া পাকিস্তানকে এবং নিউ জিল্যান্ড ইংল্যান্ডকে হারানোয় আরো ৪০ হাজার ডলার করে পেয়েছে।

এবার যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ারও সুযোগ আছে। ম্যাচ টাই হওয়ার পর কোনো কারণে সুপার ওভার করা না গেলে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে দুই দলকে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,122FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles