MYTV Live

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করলো শিক্ষার্থীরা

‘ধর্ষণের হুমকি’ দেওয়া বাসচালকের সহকারীকে গ্রেপ্তার এবং গণপরিবহনে হাফ পাস (অর্ধেক ভাড়া) চালুর দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা।

রোববার বেলা ১২টার পর রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেন।

এর আগে বাসে অর্ধেক ভাড়া দিতে চাওয়ায় এক ছাত্রীকে ‘ধর্ষণের হুমকি’ দেওয়া হয়েছে- এমন অভিযোগে রোববার সকালে রাজধানীর বকশীবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ‘ধর্ষণের হুমকি’র বিচার ও গণপরিবহনে হাফ পাসের (অর্ধেক ভাড়া) দাবিতে সকালে বদরুন্নেসা কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা মিছিল বের করতে চাইলে কলেজ ফটকে থাকা পুলিশ তাদের বাধা দেয়। পরে রাজধানীর অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সেখানে গেলে ফটক খুলে দেওয়া হয়। সকাল ১০টার কিছুক্ষণ পরে কয়েকশ’ শিক্ষার্থী মিছিল নিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে সড়কে অবস্থান নেন। এতে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

পরবর্তীতে ঠিকানা ও মৌমিতা বাসের মালিকপক্ষ ও কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের প্রতিনিধি নিয়ে আলোচনা করে। সেখানে শিক্ষার্থীরা তিনটি দাবি উত্থাপন করেন বলে জানিয়েছেন বোরহান উদ্দীন কলেজের ফিন্যান্সের শিক্ষার্থী নাবিল খান নিলয়। দাবিগুলো হল- সারা বাংলাদেশে সব শিক্ষার্থীর হাফ পাস নিশ্চিত করা, ছাত্রীদের হয়রানি ও হেনস্তা করা চালকের সহকারীকে আইনের আওতায় নিয়ে আসা ও বাসে সব শিক্ষার্থীকে ওঠার সুযোগ দেওয়া।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,369FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles