MYTV Live

ফিফার বর্ষসেরার লড়াইয়ে মেসি, রোনালদো ও নেইমার

ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা) ২০২১ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচনে খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি সোমবার নিজেদের ওয়েবসাইটে ১১ জনের তালিকা প্রকাশ করে।

২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত ফুটবলারদের পারফরম্যান্সের ভিত্তিতে ফিফার একটি বিশেষজ্ঞ প্যানেল এই তালিকা তৈরি করেছে। একই সঙ্গে বর্ষসেরা নারী ফুটবলারের সম্ভাব্য ১৩ জনের তালিকাও প্রকাশ করেছে ফিফা।

পুরুষ খেলোয়াড়ের তালিকায় স্বাভাবিকভাবেই আছেন কোপা জিতে আর্জেন্টিনার শিরোপা খরা কাটানোর নায়ক লিওনেল মেসি। তালিকায় আছেন সিআরসেভেন খ্যাত ক্রিস্টিয়ানো রোনালদো এবং নেইমারও। তাদের সঙ্গে বর্ষসেরার দৌড়ে আরও আছেন ইতালির জর্জিনহো, ‘গোলমেশিন’ খ্যাত রবের্ত লেভানদোভস্কি, ফরাসি প্লেমেকার কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমার মতো তারকারা।

সেরা হওয়ার সম্ভাবনার এই তালিকার ১১ খেলোয়াড়ের মধ্যে সবচেয়ে এগিয়ে মেসি। জোর গুঞ্জন শোনা যাচ্ছে এই আর্জেন্টাইন সুপারস্টারের সপ্তম ব্যালন জয়ের ব্যাপারে। তা পাবেন কি না জানা যাবে ২৯ নভেম্বর।

ফিফার প্রকাশ করা ১১ জনের তালিকা: করিম বেনজেমা (ফ্রান্স/রিয়াল মাদ্রিদ), কেভিন ডে ব্রুইনে (বেলজিয়াম/ম্যানচেস্টার সিটি), ক্রিস্টিয়ানো রোনালদো (পর্তুগাল/জুভেন্টাস/ম্যানচেস্টার ইউনাইটেড),  আর্লিং হলান্ড (নরওয়ে/বরুশিয়া ডর্টমুন্ড), জর্জিনহো (ইতালি/চেলসি), এনগোলো কান্তে (ফ্রান্স/চেলসি), রবের্ত লেভানদোভস্কি (পোল্যান্ড/বায়ার্ন মিউনিখ), কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স/পিএসজি), লিওনেল মেসি (আর্জেন্টিনা/বার্সেলোনা/পিএসজি), নেইমার (ব্রাজিল/পিএসজি) ও মোহাম্মদ সালাহ (মিশর/লিভারপুল)।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,368FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles