MYTV Live

দেশে করানার নতুন ধরন ওমিক্রন শনাক্ত; আক্রান্ত দুই নারী ক্রিকেটার

দেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের ওমিক্রন ধরনের সংক্রমণের খবর পাওয়া গেছে। ওমিক্রন আক্রান্ত দুজন হলেন জিম্বাবুয়েতে ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলে আসা দুই নারী ক্রিকেটার।

শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। 

আক্রান্ত ক্রিকেটারদের পরিচয় জানানো হয়নি। আক্রান্ত দুজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা সুস্থ আছেন। তাদের চিকিৎসা চলছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ওই দুই নারী ক্রিকেটারের জিনোম সিকোয়েন্স করে তাদের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে বলে তথ্য নিশ্চিত হয়েছি। তারা শারীরিকভাবে ভালো আছেন। তাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আমরা তাদের পর্যবেক্ষণে রেখেছি।

দুই নারী ক্রিকেটারের করোনার ধরন ওমিক্রন নিশ্চিত করে তিনি বলেন, আফ্রিকার বাইরেও ৬৮টা দেশে ওমিক্রন পাওয়া গেছে। ভাইরাসটি খুবই সংক্রমণ এবং দ্রুত ছড়িয়ে পড়ে। কিন্তু এর উপসর্গটা মৃদু। এই ভাইরাসে আক্রান্তের খবর এলেও, মৃত্যুর সংবাদ এখনও আমরা পাইনি। ডেল্টা ভাইরাসের মতো ধরন। এই ভ্যারিয়েন্ট দ্বারা এখনো ক্ষতি ততটা হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে বাংলাদেশে ব্যবহৃত টিকাগুলো এই উপসর্গকে কিছুটা মোকাবেলা করার ক্ষমতা রাখে।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্ব খেলে জিম্বাবুয়ে থেকে দুবাই হয়ে দেশে ফেরে নারী ক্রিকেট দল।

দেশে ফিরে হোটেল সোনারগাঁওতে ৫ দিনের কোয়ারেন্টিনে প্রবেশ করেন তারা। প্রথম দফার কোভিড পরীক্ষায় কেউ পজিটিভ আসেননি। তবে দ্বিতীয় দফার পরীক্ষায় দুজনের কোভিড পজিটিভ আসে।

৬ তারিখে করোনা পজিটিভ হওয়ার পর পাঁচদিন পর জানা গেলো তারা করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,510FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles