MYTV Live

মাইটিভির মাহবুব সৈকত ‘র‌্যাক’ এর কোষাধ্যক্ষ নির্বাচিত

দুর্নীতি দমন কমিশন (দুদক) বিটে কাজ করা সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনেস্ট করাপশন ’র‌্যাক’র কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন জনপ্রিয় টেলিভিশন চ্যানেল মাইটিভির সিনিয়র রিপোর্টার মাহবুব সৈকত।

কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সাউথ এশিয়ান টাইমসের সিনিয়র রিপোর্টার মহিউদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক এটিএন নিউজের তাওহীদ সৌরভ। রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্টুরেন্টে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় নতুন কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন ডেইলি নিউ এজের সিনিয়র রিপোর্টার আহম্মদ ফয়েজ ও অনলাইন নিউজপোর্টাল নিউজবাংলা ডট কমের বিশেষ প্রতিনিধি রহমান মাসুদ সহ-সভাপতি, একাত্তর টিভির জেমসন মাহবুব ও এশিয়ান টিভির সাফি উদ্দিন আহেমদ যুগ্ম সাধারণ সম্পাদক, যমুনা টিভির রাব্বী সিদ্দিকী সাংগঠনিক সম্পাদক, বৈশাখী টিভির তাসলিমুল আলম তৌহিদ দপ্তর সম্পাদক, বণিক বার্তার জেসমিন মলি প্রচার ও প্রকাশনা সম্পাদক, চ্যানেল টোয়েন্টিফোরের সফিকুল ইসলাম সবুজ প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, আরটিভির আতিকা রহমান আন্তর্জাতিক সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের আলী তালুকদার সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন- বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি আলাউদ্দিন আরিফ, আবুল কাশেম, ডিবিসি নিউজের আদিত্য আরাফাত, মোরশেদ নোমান, সাঈদ খান, শেখ মোহাম্মদ জামাল হোসেন ও এনটিভির শফিক শাহিন।

সংগঠনের কোষাধ্যক্ষ নির্বাচিত হওয়া মাহবুব সৈকত ২০১০ সাল থেকে মাইটিভিতে কর্মরত আছেন এবং তখন থেকেই দুদক বিটে কাজ করছেন। তার উপাস্থাপনা, পরিকল্পনায় এবং পরিচালনায় প্রতি শনিবার মাইটিভিতে প্রচারিত হয় অনুসন্ধান মূলক অনুষ্ঠান ’আমাদের চোখ’। ২০১১ সাল থেকে মাইটিভি সংবাদে জনস্বার্থ বিষয়ক এই প্রতিবেদন প্রচার হয়ে আসছে।

এ ছাড়াও মাহবুব সৈকত মাইটিভি সংবাদে ‘পর্যবেক্ষন’ নামে সাপ্তাহিক অনুসন্ধানী প্রতিবেদন করেন। সাংবাদিকতা এবং মানবাধিকারে ভুমিকা রাখার জন্য তার ঝুলিতে রয়েছে বিভিন্ন সংগঠনের সম্মাননা পুরস্কার। মাহবুব সৈকতের পারিবারিক নাম, মাহবুবুর রহমান, তার পিতা মরহুম মোহাম্মদ হোসেন ছিলেন প্রকৌশলী, মাতা কদর ভানু বিবি একজন গৃহীনি। জন্মস্থান বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ভাসানচর ইউনিয়নের গুদিঘাটা গ্রামের সম্ভ্রান্ত পরিবারে। ৫ ভাই -বোনের মধ্যে তিনি চতুর্থ। প্রত্যেক ভাই বোনই উচ্চ শিক্ষিত।

ঢাকায় কর্মরত মাহবুব সৈকত বরিশাল বিভাগের সাংবাদিকদের সংগঠন ‘বরিশাল ডিভিশনাল জার্নালিষ্ট এসোসিয়েশন’ বিডিজেএ’র সাধারন সম্পাদকের দায়িত্বও পালন করছেন।

ছোট বেলা থেকেই তিনি সাংস্কৃতিক বিভিন্ন প্রতিষ্ঠান এবং শিশু সংগঠনের সাথে জড়িত।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,122FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles