MYTV Live

ইন্দোনেশিয়ায় ৭.৩ মাত্রার ভূমিকম্প; সুনামি সতর্কতা জারি

ইন্দোনেশিয়ার ইস্ট নুসা তেঙ্গারা এলাকায় ৭ দশমিক ৩ মাত্রার একটি ভূমিকম্প অনুভূত হয়েছে। দেশটিতে এরপর সুনামি সতর্কতা জারি করা হয়েছে।

দেশটির আবহাওয়া বিভাগ মঙ্গলবার সকালে এ খবর দিয়েছে।

ইন্দোনেশিয়ার ন্যাশনাল ওসানিক অ্যান্ড অ্যাটমোসফেরিক অ্যাডমিনিস্ট্রেশন-এর প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার বলছে, ভূমিকম্পের কেন্দ্রস্থলের ১০০০ কিলোমিটারের মধ্যে উপকূলের জন্য সুনামির তরঙ্গ ছড়িয়ে পড়ার ঝুঁকি আছে।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএসের প্রাথমিক হিসাবে ভূমিকম্পটির মাত্রা ৭ দশমিক ৩ ছিল বলে জানানো হয়েছে। 

এতে বলা হয়, স্থানীয় সময় সকাল ৯টা ২০ মিনিটে দেশটির ফ্লোরেস দ্বীপের মাউমেরের ১১২ কিলোমিটার উত্তরে ভূমিকম্পটি অনুভূত হয়। ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল ফ্লোরেস সাগরের ১৮ দশমিক ৪ কিলোমিটার গভীরে।

ভূমিকম্পের কেন্দ্রস্থল থেকে ৩৯৮ কিলোমিটার দূরে বিমা এলাকায় অবস্থান করা এক ব্যক্তি বলেছেন, ভূমিকম্পের প্রায় ১১ মিনিট পরেও মেঝেতে শুয়ে থাকার সময় তারা কম্পন অনুভব করেছেন।

প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার সতর্ক করে বলেছে, প্রাথমিক ভূমিকম্পের ওপর ভিত্তি করে ভূমিকম্পের কেন্দ্রস্থলের ১০০০ কিলোমিটারের মধ্যে অবস্থিত উপকূলের জন্য বিপজ্জনক সুনামির শঙ্কা রয়েছে।

এর আগে জানুয়ারিতেই দেশটিতে ৬.২ মাত্রারে ভূমিকম্প হয়েছিল। সেই ভূমিকম্পে ১০৫ জন নিহতের ঘটনা ঘটেছিল এবং আহত হয়েছিল সাড়ে ছয় হাজারের বেশি মানুষ।

তবে আজকের ঘটনায় কোনো হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,592FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles