MYTV Live

ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ভারতের রাষ্ট্রপতির শ্রদ্ধা

রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

বুধবার দুপুর পৌনে ২টার দিকে সেখানে পুষ্পস্তবক অর্পণ করে মহান এই নেতার প্রতি শ্রদ্ধা জানান তিনি।

বুধবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে পৌঁছেন রাম নাথ। সেখানে ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানান বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা।

তিনি বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত জাদুঘর ভারতের রাষ্ট্রপতিকে ঘুরিয়ে দেখান। পরিদর্শন শেষে নিজের অনুভূতি তুলে ধরে পরিদর্শন বইয়ে সই করেন রাম নাথ। এরপর ঢাকা সফরের আবাসস্থল হোটেল সোনারগাঁওয়ে যান ভারতের রাষ্ট্রপতি।

এর আগে সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপনে তিন দিনের রাষ্ট্রীয় সফরে সস্ত্রীক ঢাকায় পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তার সহধর্মিনী রাশিদা খানম।

বিমানবন্দরে ভারতের রাষ্ট্রপতিকে লালগালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেওয়া হয়।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ হেলিকপ্টারে করে সাভারের জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে নিয়ে যাওয়া হয় ভারতের রাষ্ট্রপতিকে। দুপুর ১২টা ২৭মিনিটে জাতীয় স্মৃতিসৌধে পৌঁছান তিনি। এ সময় ফুল দিয়ে দেশের বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানান ভারতের রাষ্ট্রপতি।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর রামনাথ কোবিন্দ সেখানে একটি গাছের চারা রোপণ করেন। এ ছাড়া তিনি স্মৃতিসৌধের ‘সফর বইয়ে’ স্বাক্ষর করেন।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অংশ নেবেন ভারতের রাষ্ট্রপতি। বিকেলে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেবেন।

১৭ ডিসেম্বর রমনা কালী মন্দিরের সংস্কারকৃত অংশ উদ্বোধন করে দুপুরে দিল্লি ফিরবেন রামনাথ কোবিন্দ।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,122FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles