MYTV Live

অভিজিৎ হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মেজর জিয়ার অবস্থান সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য নেই: র‌্যাব

অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হকের (মেজর জিয়া নামে পরিচিত) অবস্থান সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য নেই র‌্যাবের কাছে।

বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেছেন, জিয়ার অবস্থান সম্পর্কে আমরা এখনো নিশ্চিত নই। আগে বিভিন্ন সময়ে তার সম্পর্কে কিছু কিছু তথ্য আমরা পেয়েছিলাম। তখন জানা গিয়েছিল, জিয়া দেশেই ছিল। পরে আমরা অভিযানও চালিয়েছিলাম। বর্তমানে বিভিন্ন গোয়েন্দা তথ্যের ভিত্তি আমরা সন্দেহ করছি যে, জিয়া হয়তো দেশের বাইরে কোথাও আত্মগোপনে রয়েছে।

তিনি আরো বলেন, তার খোঁজ জানতে আমাদের গোয়েন্দা কার্যক্রম ও অভিযান চলমান আছে। তার বিষয়ে কোনো তথ্য পেলে সাংবাদিকদের সামনে উপস্থাপন করা হবে। জিয়া যদি দেশের বাইরেও থাকে- তার বিষয়ে খোঁজ নেওয়ার চেষ্টা করছি। তার সন্ধান পেলে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দেশে এনে বিচারের আওতায় আনা হবে।

অভিজিৎ হত্যার আসামিদের শনাক্ত করার বিষয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, ‘অভিজিৎ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের শনাক্ত করা, আসামিদের বিষয়ে বিস্তারিত জানা, এসব র‍্যাবই প্রথম শনাক্ত করতে সক্ষম হয়েছে। বিচারিক আদালতে আসামিদের বিচার করা, সরকার অত্যন্ত দৃঢ়ভাবে করেছে। অভিজিৎ হত্যাকাণ্ডের পরবর্তী সময়ে মেজর জিয়াকে আমরা বিভিন্নভাবে খোঁজ করার চেষ্টা করেছি। আপনারা জানেন, সাম্প্রতিক সময়ে যে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম, এর সঙ্গেও তাঁর সম্পৃক্ততা পাওয়া গেছে। এই পরিপ্রেক্ষিতেও তাঁকে আমরা খুঁজছি।’

Related Articles

Stay Connected

22,878FansLike
3,582FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles