MYTV Live

নাইজেরিয়ায় সশস্ত্র দস্যুদের হামলায় প্রায় ২০০ গ্রামবাসী নিহত

নাইজেরিয়ায় সশস্ত্র দস্যুদের হামলায় প্রায় ২০০ গ্রামবাসী নিহত হয়েছে। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের জামফারা রাজ্যে এ ঘটনা ঘটেছে।

গত সোমবার দস্যুদের গোপন ঘাঁটিতে হামলা চালিয়েছিল সেনাবাহিনী। ওই হামলায় শতাধিক দস্যু নিহত হয়। ধারণা করা হচ্ছে, ওই হামলার প্রতিশোধ নিতেই সাধারণ গ্রামবাসীর ওপর হত্যাযজ্ঞ চালায় দস্যুরা।

শুক্রবার প্রাথমিকভাবে খবর পাওয়া যায়, প্রায় ৩০০ সশস্ত্র দস্যু মোটরসাইকেলে করে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত ৯টি এলাকায় প্রবেশ করে। তারা শতাধিক মানুষকে নির্বিচারে গুলি চালিয়ে হত্যা করেছে। তারা বাড়িঘরে অগ্নিসংযোগ করে এবং মৃতদেহ বিকৃত করে। যাওয়ার সময় তারা প্রায় দুই হাজার গবাদি পশু নিয়ে যায়। শনিবার সেনাবাহিনীর সহায়তায় গ্রামবাসী তাদের এলাকায় পুনরায় প্রবেশ করতে সক্ষম হয়।

হামলার কবলে পড়া গ্রামের বাসিন্দারা জানান, তিন শতাধিক অস্ত্রধারী লোক আটটি গ্রামে হামলা চালায় এবং নির্বিচারে গুলিবর্ষণ শুরু করে। এতে হতাহতের ঘটনা ঘটে। যদিও রাজ্য সরকারের তরফ থেকে ৫৮ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

সরকারিভাবে বলা হচ্ছে, ৫৮ জন নিহত হয়েছে। তবে গ্রামবাসীদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, নিহতের সঠিক সংখ্যা অন্তত ২০০ জন। সরকার কেবল এক চতুর্থাংশের কথা স্বীকার করছে।

প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি শনিবার এক বিবৃতিতে বলেছেন, এই অঞ্চলে সন্ত্রাসের রাজত্ব কায়েম করা দস্যুদের নির্মূলে সেনাবাহিনী আরো সরঞ্জাম সংগ্রহ করছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,119FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles