MYTV Live

ক্রোম ব্যবহারে সতর্ক হতে বললো গুগল

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্রোম ব্যবহারকারীদের আগের চেয়ে এখন আরও সতর্ক হতে হবে। ২ বিলিয়ন ব্যবহারকারীকে এই সতর্কবার্তা দিল গুগল। নাহলে যে কোনো সময় সাইবার হামলার কবলে পড়তে পারেন যে কেউ।

ব্যবহারকারী বেশি থাকায় সাইবার অপরাধীদের অন্যতম লক্ষ্যে পরিণত হয়েছে ক্রোম ব্রাউজার। গেলো বছর ক্রোম ব্রাউজারে সাইবার হামলার ঘটনা ঘটেছে অসংখ্যবার। অনেক ব্যবহারকারীরই খোয়া গেছে ব্যক্তিগত তথ্য। বছরের শুরুতেই ব্রাউজারটিতে ৩৭টি নিরাপত্তা দুর্বলতার সন্ধান মিলেছে। যার মধ্যে ১০টি ব্যবহারকারীদের জন্য হুমকির কারণ হতে পারে বলে মনে করছে টেক জায়ান্ট গুগল।

এ হুমকি মোকাবিলায় ব্রাউজারটির নতুন সংস্করণ ‘ক্রোম ৯৭’ লঞ্চ করেছে গুগল। বিভিন্ন দেশে পর্যায়ক্রমে সংস্করণটি ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। দ্রুত সংস্করণটি ডাউনলোড করে নেওয়ার অনুরোধও জানিয়েছে বিশ্বের সবচেয়ে বড় এ সার্চ ইঞ্জিন।

নতুন সংস্করণটি ডাউনলোডের ফলে ব্যবহারকারী নিরাপত্তায় থাকবেন অনেক বেশি। তবে নতুন সংস্করণটির বিরুদ্ধে অভিযোগ করেছেন অনেক আইফোন ব্যবহারকারী।

তারা দাবি করছেন, নতুন সংস্করণের ক্রোম ব্রাউজারটি চালুর কয়েক সেকেন্ডের মধ্যেই হ্যাং হয়ে যায়। বারবার রিস্টার্ট করেও সমস্যা থেকে মুক্তি মেলে না। সমস্যা সমাধানে ব্রাউজারের ক্যাশ মেমোরি নিয়মিত পরিস্কার করতে হয়। আশা করা যাচ্ছে গুগল খুব শীঘ্রই এই সমস্যার সমাধান আনবে। যাতে ব্যবহারকারীদের ক্রোম ব্যবহারে আরও বেশি সহজ ও নিরাপদ হয়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,120FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles