MYTV Live

সবধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ক্রিস মরিস

মাত্র ৩৪ বছর বয়সে সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস।

মঙ্গলবার আনুষ্ঠানিক বার্তার মাধ্যমে অবসরের ঘোষণা দিয়েছেন এ পেস বোলিং অলরাউন্ডার।

তবে খেলোয়াড়ি জীবনকে বিদায় জানালেও, খেলার মাঠ ছাড়ছেন না মরিস। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল টাইটানসের কোচিংয়ের দায়িত্ব নিচ্ছেন তিনি।

ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে মরিস ক্যাপশনে লেখেন, ‘আমার এই যাত্রায় যারা বড় কিংবা ছোট, যে-ই ভূমিকাই রেখেছেন তাদের সবাইকে ধন্যবাদ। এটা ছিল মজার একটি পথচলা।’

একই বার্তায় টাইটানসের কোচিংয়ের দায়িত্ব নেওয়ার কথা জানিয়ে মরিস আরও লিখেছেন, ‘টাইটানস দলের কোচিংয়ের দায়িত্ব নিতে পেরে আমি আনন্দিত। জীবন তো এখনই শুরু।’

২০০৯ সালে ২২ বছর বয়সে নর্থ ওয়েস্টের হয়ে প্রথম শ্রেণিতে অভিষেক। ২০১১-১২ মৌসুমে তাদের শীর্ষস্থানীয় বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ওই মৌসুমে ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ২১ উইকেট নিয়ে ছিলেন শীর্ষ বোলার।

২০১২ সালে বর্তমানে বিলুপ্ত চ্যাম্পিয়নস লিগে তার ফ্র্যাঞ্চাইজি লায়ন্সকে ফাইনালে তুলতে ভূমিকা রাখেন। একই সঙ্গে খুলে যায় আন্তর্জাতিক টি-টোয়েন্টির দরজা। ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়নস ট্রফির দলে ডাক পান।

একই বছরের আইপিএল নিলামে চেন্নাই সুপার কিংস মরিসৃকে কিনে নেয় সাড়ে ৬ লাখ মার্কিন ডলারে। পরে টুর্নামেন্ট খেলেছেন দিল্লি ডেয়ারডেভিলস (২০১৬) ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (২০২০)। গত বছর তো রেকর্ডই গড়ে ফেললেন। টুর্নামেন্টের নিলাম ইতিহাসে সবচেয়ে বেশি সোয়া ১৬ কোটি রুপিতে তাকে কিনে নেয় রাজস্থান রয়্যালস।

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে আর খেলেননি মরিস।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলে ৬৯ ম্যাচ খেলেছেন মরিস। যেখানে তার শিকার ৯৪ উইকেট। ব্যাট হাতে করেছেন প্রায় ৯০০ রান। এছাড়া স্বীকৃত ক্রিকেটে প্রায় ৬ হাজার রান ও ৬ শ’র বেশি উইকেট নিয়েছেন তিনি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,120FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles