MYTV Live

অর্ধেক যাত্রী নি‌য়ে চল‌বে গণপ‌রিবহন, বাড়‌বে না ভাড়া

মহানগর প‌রিবহন মা‌লিক স‌মি‌তির স‌ঙ্গে বিআরটিএ’র আলোচনায় ভাড়া না বাড়ানো ও অর্ধেক যাত্রী নিয়ে চলার সিদ্ধান্ত হয়েছে।

ত‌বে বাসে যত সিট, তত যাত্রী নিয়ে যেন বাস চলতে পারে সে ব্যাপারে বিআরটিএ কর্তৃপক্ষের মাধ্য‌মে সরকা‌রের কা‌ছে অনু‌রোধ জা‌নি‌য়ে‌ছে মহানগর প‌রিবহন মা‌লিক স‌মি‌তি।

এই প্রস্তাব সরকারের কাছে খুব দ্রুত পৌঁছে দেবেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

বুধবার বিআরটিএর বনানী কার্যালয়ে বাস মালিকদের সঙ্গে দুই ঘণ্টার এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংস্থাটির চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

তি‌নি ব‌লেন, ‘১৫ জানুয়া‌রি থে‌কে সরকা‌রি নি‌র্দেশনা ম‌তে ক‌ঠোর স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে গণপ‌রিবহন চলাচল কর‌বে। যাত্রী এবং গা‌ড়ির চালক ও সহকারী অবশ্যই মাস্ক প‌রে গা‌ড়ি‌তে থাক‌বেন।’

তি‌নি আরও ব‌লেন, ‘গণপ‌রিবহ‌নে বর্তমান যে ভাড়া আছে, সে ভাড়া‌তেই চল‌বে। ত‌বে বা‌সে সি‌টের অর্ধেক যাত্রী বহন কর‌বে।’ 

চেয়ারম্যান ব‌লেন, ‘মহানগর প‌রিবহন মা‌লিক স‌মি‌তিসহ অন্যান্য স্টক হোল্ডাররা অনু‌রোধ ক‌রে‌ছেন, স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে বা‌সে যত সিট তত যাত্রী প‌রিবহ‌নের অনুম‌তি দেওয়ার জন্য। যতক্ষণ সরকার এ ব্যাপা‌রে অনুম‌তি না দেবে, ততক্ষণ পর্যন্ত স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে দুই সি‌টে একজন ক‌রে যাত্রী নিয়ে চলাচল কর‌বেন।’

মালিকদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা বলেন, আমরা বাসভাড়া বাড়াতে চাই না। কিন্তু অর্ধেক আসনে যাত্রী পরিবহন করা হলে বাসের সংকট দেখা দেবে। তাই যত আসন তত যাত্রী পরিবহন করলে বাসের সংকট দেখা দেবে না, ভাড়াও বাড়াতে হবে না।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,119FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles