MYTV Live

১৫ ফেব্রুয়ারি থেকে একুশে বইমেলা

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে দুই সপ্তাহ পেছালো এবারের অমর একুশে বইমেলা। 

রোববার মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

মুহম্মদ নূরুল হুদা বলেন, আমরা এখনো অফিশিয়াল চিঠি হাতে পাইনি। তবে এক থেকে দুই সপ্তাহ পিছিয়ে মেলা শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি।

বিষয়টি সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকেও মোটামুটি নিশ্চিত করা হয়েছে। বইমেলা পেছানোর বিষয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলা একাডেমির মহাপরিচালককে অবহিত করেছেন বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়। 

গত বছর করোনাভাইরাস মহামারির কারণে অমর একুশে বইমেলা দেড় মাস পিছিয়ে ১৮ মার্চ থেকে শুরু হয় এবং নির্ধারিত সময়ের দুদিন আগে ১২ এপ্রিল তা শেষ হয়। ভিড় এড়াতে গতবার স্টলের সামনে ফাঁকা জায়গা রেখে প্রায় ১৫ লাখ বর্গফুটের বিশাল প্রাঙ্গণজুড়ে মেলা অনুষ্ঠিত হয়, যা ২০২০ সালের প্রায় দ্বিগুণ ছিল।

প্রতিমন্ত্রী বলেন, বরাবরের ধারাবাহিকতায় এবার ১ ফেব্রুয়ারি থেকে ঐতিহ্যবাহী এই মেলা আয়োজনের সব ধরনের প্রস্তুতি ছিল। সংস্কৃতি মন্ত্রণালয় এবং আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমিরও প্রস্তুতি ছিল। কিন্তু করোনার বর্তমান পরিস্থিতির কারণে এখনই মেলা আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। আমরা পরিস্থিতি পর্যালোচনা করছি, করোনা পরিস্থিতি নিয়ে কাজ করা বিভিন্ন কমিটির সাথে আলাপ করছি। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,311FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles