MYTV Live

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবিতে আন্দোলন অব্যাহত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।

মঙ্গলবার ষষ্ঠ দিনের মতো সকাল সাড়ে ১০টা থেকে ক্যাম্পাসে কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান তারা।

গত বৃহস্পতিবার থেকে বিভিন্ন দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে শাবিপ্রবি শিক্ষার্থীরা। বেগম সিরাজুন নেসা ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগ পরবর্তীতে শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার পর এই আন্দোলন এক দফা দাবিতে পরিণত হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমরা গণস্বাক্ষর নিয়েছি এবং রাষ্ট্রপতি বরাবর উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে চিঠি পোস্ট করবো। চিঠি পাঠানো শেষে আমরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাব। 

তারা আরও জানান, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

রোববার বিকেল সাড়ে পাঁচটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ লাঠিচার্জ শুরু করে। তখন শিক্ষার্থীরা ইট পাটকেল ছুড়তে থাকলে পুলিশ রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় প্রায় ৪০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন শিক্ষক-কর্মকর্তারাও।

পরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে আন্দোলনরত শিক্ষার্থীরা আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে উপাচার্যকে ক্যাম্পাসে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেন। তাদের এখন একটাই দাবি, উপাচার্যের পদত্যাগ।

উল্লেখ্য, বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্টের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে গত বৃহস্পতিবার রাতে আন্দোলন শুরু হয়। সেখানে প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার পর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,312FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles