MYTV Live

শ্রীলঙ্কার বোলিং কোচ হচ্ছেন লাসিথ মালিঙ্গা

অস্ট্রেলিয়া সফরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব পেতে পারেন দেশটির কিংবদন্তি খেলোয়াড় লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কা ক্রিকেট দলের পরামর্শক মাহেলা জয়াবর্ধনে পেস বোলিং কোচ হিসেবে মালিঙ্গার নাম সুপারিশ করেছেন। তবে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। 

ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া সফর করবে শ্রীলঙ্কা। খেলবে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া সামনে অস্ট্রেলিয়ার মাটিতে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। সবকিছু বিবেচনায় শ্রীলঙ্কার হাইপ্রোফাইল ক্রিকেট উপদেষ্টা কমিটি মালিঙ্গাকে পরামর্শদাতা কোচ হিসেবে নিয়োগের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটির কাছে সুপারিশ করেছে।

লঙ্কান জার্সিতে মালিঙ্গার অর্জন দারুণ। বল হাতে বরাবরই সেরা তালিকায় থাকবেন তিনি। ২০১৪ সালে তার নেতৃত্বে শ্রীলঙ্কা জিতেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। ড্রেসিংরুমে তার অভিজ্ঞতা কাজে লাগাতে চান মাহেলা। 

তবে মালিঙ্গার ‘প্রভাবকরণ চরিত্র’ নিয়ে উদ্বিগ্ন এসএলসি। লঙ্কান ড্রেসিংরুমে সবার প্রিয় পাত্র ছিলেন না তিনি। শ্রীলঙ্কার প্রায় সব অধিনায়কই তার ব্যবহার নিয়ে আপত্তি তুলেছিল। তাই কোচ হিসেবে মালিঙ্গা কতটুকু নির্ভেজাল হবে তা নিয়ে রয়েছে বিরাট প্রশ্ন।

এদিকে সফরের জন্য বুধবার ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দাশুন শানাকাকে অধিনায়ক করে দল সাজিয়েছেন নির্বাচকরা। 

অস্ট্রেলিয়া সফরের জন্য শ্রীলঙ্কা দল: দাশুন শানাকা, চারিথ আসালাঙ্কা, আভিশকা ফার্নান্দো, পাথুম নিশানকা, দানুশকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, চামিকা করুণারত্নে, মাহেশ থিকসেনা, দুশমন্ত চামেরা, কামিল মিশ্র, প্রবীন জয়াবিক্রমা, রামেশ মেন্ডিস, উইনিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, নুয়ান থুসারা, জানিথ লিয়ানঙ্গে, বিনুরা ফার্নান্দো, জেফরি ভান্ডারসে ও শিরান ফার্নান্দো। 

Related Articles

Stay Connected

22,878FansLike
3,325FollowersFollow
19,600SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles