MYTV Live

আইপিএলের এবারের নিলামে ৫ বাংলাদেশী ক্রিকেটার

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) টি-টোয়েন্টি  ক্রিকেট টুর্নামেন্টের খেলোয়াড় নিলাম তালিকায় আছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএল পঞ্চদশ আসরের নিলাম।

নিলামের জন্য মোট ৫৯০ ক্রিকেটারের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। ৫৯০ ক্রিকেটারদের মধ্যে আন্তর্জাতিক অভিষেক হয়েছে ২২৮ জনের। ৩৫৫ ক্রিকেটার রয়েছেন যারা এখনও আন্তর্জাতিক অঙ্গনে খেলেননি। আইসিসির সহযোগি সদস্য দেশের ৭ ক্রিকেটারও রয়েছেন সেই তালিকায়। তালিকায় আছেন বাংলাদেশের পাঁচজন ক্রিকেটার- সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

সাকিব ও মোস্তাফিজ—আইপিএলের পূর্বাভিজ্ঞতা থাকা এ দুজন আছেন নিলামের সর্বোচ্চ শ্রেণিতে। সর্বশেষ মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন সাকিব। এর আগে এই অলরাউন্ডার খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদেও। আর মোস্তাফিজ সর্বশেষ মৌসুমে খেলেছিলেন রাজস্থান রয়্যালসে। এর আগে হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসে খেলেছেন এই বাঁহাতি পেসার। এ দুজনেরই ভিত্তিমূল্য ২ কোটি রুপি। সব মিলিয়ে ৪৮ ক্রিকেটার আছেন সর্বোচ্চ এ শ্রেণিতে। দ্বিতীয় সর্বোচ্চ ১.৫ কোটি রুপি শ্রেণিতে আছেন ২০ জন। আর ১ কোটি শ্রেণিতে আছেন ৩৪ জন।

আইপিএল নিলামের তালিকায় নাম ওঠা বাংলাদেশের বাকি তিন ক্রিকেটার হলেন লিটন দাস, তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলাম। তিনজনেরই ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি করে। এর মধ্যে লিটনকে রাখা হয়েছে ২১ নাম্বার সেটে, তাসকিনকে রাখা হয়েছে ৩১ নাম্বার এবং শরীফুলকে রাখা হয়েছে ৩৯ নাম্বার সেটে।

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় নাম উঠা ৫৯০ ক্রিকেটারের মধ্যে আফগানিস্তানেরই রাখা হয়েছে ১৭ জনকে। সর্বোচ্চ অস্ট্রেলিয়ার, ৪৭ জনকে। ইংল্যান্ডের ২৪ জন, আয়ারল্যান্ডের ৫ জন, নিউজিল্যান্ডের ২৪ জন, দক্ষিণ আফ্রিকার ৩৩ জন, শ্রীলঙ্কার ২৩ জন, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন, জিম্বাবুয়ের ১ জন, নামিবিয়ার ৩ জন, নেপালের ১ জন, স্কটল্যান্ডের ২ জন এবং যুক্তরাষ্ট্রের ১ জনকে রাখা হয়েছে নিলামের তালিকায়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,510FollowersFollow
20,100SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles